দেশে ফিরলেন সাকিব-মোস্তাফিজ

0
85

স্পোর্টস ডেস্ক : ভারতের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে দেশে ফেরানো নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়। বিশেষ করে ভারতে ভয়াবহ করোনা সংক্রমণের কারণে বাংলাদেশ সরকার দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দেয়ার পর তাদের দেশে আসা নিয়ে জটিলতা তৈরি হয়।

অবশেষে সব জটিলতা কাটিয়ে আজ বৃহস্পতিবার (৬ মে) বিশেষ বিমানে ঢাকায় ফিরেছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এর আগে বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন জানিয়েছিলেন, তাদের দেশে আসার পুরো প্রক্রিয়াটি বিসিবি মনিটর করছে। সাকিব ও মোস্তাফিজের চার্টার্ড ফ্লাইটে করে দেশে ফেরার বিষয়টি দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই, আইপিএল কর্তৃপক্ষ ও তাদের ফ্র্যাঞ্চাইজিরা।

বাংলাদেশ জার্নালের পাঠকরা আগেই জেনেছেন, তাদের দু’জনের দেশে ফেরার পর দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাই দেশে ফেরা বিলম্বিত হলে সাকিব ও মোস্তাফিজের শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম (২৩ মে) ম্যাচ খেলা কঠিন হয়ে যেত। তাদের দুজনের দেশে ফিরে আসাতে এখন আর সেই ভয় নেই।