‘দ্য রেইনট্রি’ হোটেলে এবং আমিন জুয়েলার্সে শুল্ক গোয়েন্দাদের অভিযান, মদ উদ্ধার

0
428

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেল এবং আপন জুয়েলার্সের শোরুমে অভিযান চালাচ্ছেন শুল্ক গোয়েন্দারা। হোটেলের একটি কক্ষে ১০ বোতল মদ পাওয়া গেছে। হোটেলের প্রতিটি কক্ষে তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গেছে।

‘ডার্টি মানি’ অনুসন্ধানের অংশ হিসেবে রাজধানীতে আপন জুয়েলার্সের পাঁচটি শোরুমে অভিযান পরিচালনা করছেন শুল্ক গোয়েন্দারা।

আজ রোববার সকাল থেকে আপন জুয়েলার্সের গুলশান, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ারের পাঁচটি শোরুমে শুল্ক গোয়েন্দারা অভিযান শুরু করেন।

রাজধানীর বনানীর একটি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকার হওয়ার ঘটনা ধামাচাপা দিতে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ ও তাঁর ছেলে শাফাত আহমেদের বিপুল অর্থ খরচের তথ্য গণমাধ্যমে আসার পর শুল্ক গোয়েন্দারা বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নেন।

ইতিমধ্যে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর থেকে দিলদার ও শাফাতের ব্যাংক হিসাব চেয়ে বাংলাদেশ ব্যাংকে চিঠি পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে অভিযোগ উঠেছে, বহুল আলোচিত ধর্ষণের ঘটনা চাপা দিতে বিপুল অর্থ খরচের চেষ্টা হয়েছে। এই অর্থের উৎস ‘ডার্টি মানি’ কি না, তাঁদের ব্যবসায়িক কার্যক্রম অস্বচ্ছ কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এই দুজনের পাশাপাশি ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে আপন জুয়েলার্সের ব্যাংক হিসাবও তলব করা হয়েছে। অস্বচ্ছতা পাওয়া গেলে দিলদার ও শাফাতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে শুল্ক গোয়েন্দাদের আজকের অভিযানে ঢাকা উত্তর-দক্ষিণের ভ্যাট কর্মকর্তারা ও র‍্যাবের সদস্যরা রয়েছেন।
শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, রাজধানীতে আপন জুয়েলার্সের সব শোরুমে অভিযান চালানো হচ্ছ। বিকেল পাঁচটা পর্যন্ত অভিযান চলবে। অভিযানে সোনা-হীরার উৎস ও পরিশোধযোগ্য শুল্ক-কর সম্পর্কে খোঁজ নেওয়া হবে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, গত পাঁচ বছরে দেশে কোনো বৈধ বাণিজ্যিক আমদানি না থাকায় শুল্ক গোয়েন্দাদের কাছে প্রাথমিকভাবে আপন জুয়েলার্সের সোনা ও হীরার ব্যবসায় অস্বচ্ছতা প্রতীয়মান হয়েছে।

গত ২৮ মার্চ ‘দ্য রেইনট্রি’ হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন বলে ৬ মে বনানী থানায় মামলা হয়।

মামলার পাঁচ আসামির মধ্যে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে শাফাত আহমেদ ও রেগনাম গ্রুপের কর্ণধার মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাকিফ গত বৃহস্পতিবার সিলেটে গ্রেপ্তার হয়েছেন। তাঁদের রিমান্ডে নিয়েছে পুলিশ।

পুলিশ কর্মকর্তারা জানান, শাফাত ও সাদমান তাঁদের জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

মামলার অন্য তিন আসামি এখনো পলাতক। পলাতক তিন আসামি হলেন ইমেকার্স ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্মের স্বত্বাধিকারী নাঈম আশরাফ, শাফাত আহমেদের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

ধর্ষণের শিকার দুই ছাত্রী গত বৃহস্পতিবার আদালতে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে দুই ছাত্রী জানান, গত ২৮ মার্চ বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত দিয়ে তাঁদের নেওয়া হয়। শাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী তাঁদের বনানীর ২৭ নম্বর রোডের দ্য রেইনট্রি হোটেলে নিয়ে যান। হোটেলে যাওয়ার আগে দুজনই জানতেন না সেখানে পার্টি হবে। এ সময় তাঁদের সঙ্গে শাহরিয়ার নামের এক বন্ধু ছিলেন। তাঁদের বলা হয়েছিল, এটা একটা বড় অনুষ্ঠান, অনেক লোকজন থাকবে। হোটেলে যাওয়ার পর শাফাত ও নাঈমের সঙ্গে তাঁরা আরও দুই তরুণীকে দেখেন। পরিবেশ ভালো না লাগায় শাহরিয়ারসহ দুই তরুণী চলে আসতে চেয়েছিলেন। তখন আসামিরা শাহরিয়ারের কাছ থেকে গাড়ির চাবি নিয়ে নেন এবং তাঁকে মারধর করেন। এরপর দুই তরুণীকে অস্ত্রের মুখে একটি কক্ষে নিয়ে যান। ধর্ষণ করার সময় শাফাত গাড়িচালককে ভিডিও চিত্র ধারণ করতে বলেন। আর নাঈম তাঁদের মারধর করেন। তাঁরা এ ঘটনা জানিয়ে দেবেন বলে জানানোর পর শাফাত তাঁর দেহরক্ষীকে ওই দুই তরুণীর বাসায় তথ্য সংগ্রহের জন্য পাঠান।
লোকলজ্জার ভয় এবং মানসিকভাবে তাঁরা অসুস্থ হয়ে পড়েন। তাঁদের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দেন আসামিরা। তাঁদের কথামতো না চললে বা এ ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।
রবিবার বেলা দেড়টার দিকে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য গত ২৮ মার্চ ‘দ্য রেইনট্রি’ হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকার হন। এরপর গত ৬ মে বনানী থানায় তারা মামলা দায়ের করেন।

মামলার পাঁচ আসামির মধ্যে শাফাত আহমেদ ও সাদমান সাকিফ গত বৃহস্পতিবার সিলেটে গ্রেপ্তার হয়েছেন। তাদের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মামলার অন্য তিন আসামি এখনো পলাতক। পলাতক তিন আসামি হলেন ইমেকার্স ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্মের স্বত্বাধিকারী নাঈম আশরাফ, শাফাত আহমেদের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here