দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে উত্তর কোরিয়ার মিসাইল কর্মসূচি

0
319

ম্যাগপাই নিউজ ডেস্ক : ধারণার চেয়েও দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। আর সে তালিকায় সবার উপরে আছে দেশটির মিসাইল কর্মসূচি। এমনকি, সিওল যে ধারণা করেছিল তার চেয়েও দ্রুত গতিতে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র কর্মসূচির উন্নয়ন ঘটছে। এমনটাই জানালেন দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী হান মিন-কু। এছাড়া, উত্তর কোরিয়া গত রবিবার যে ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে তা সফল হয়েছে বলেও স্বীকার করেন তিনি।

জাপান টাইমসকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, উত্তর কোরিয়ার গত রবিবারের ক্ষেপণাস্ত্র পরীক্ষা সফল হয়েছে। এসময় তিনি আরও বলেন, এটি একটি মধ্যপাল্লার ব্যালিস্টিক বা আইআরবিএম ক্ষেপণাস্ত্র ছিল। উত্তর কোরিয়ার মুসুদান ক্ষেপণাস্ত্রের তুলনায় নতুন ক্ষেপণাস্ত্রের সক্ষমতা বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে পিয়ংইয়ং ধারাবাহিকভাবে মুসুদানে পরীক্ষা চালিয়েছে এবং তা ব্যর্থ হয়েছে। তবে আইআরবিএমের শক্তি তুলনামূলক বেশি। রাষ্ট্রসংঘের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করেই উত্তর কোরিয়া অব্যাহতভাবে নিজের ক্ষেপণাস্ত্রের পাল্লা বাড়িয়ে চলেছে। দেশটি মার্কিন মূল ভূখণ্ডে আঘাত হানার উপযোগী ক্ষেপণাস্ত্র তৈরির চেষ্টা করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here