ধর্মধট চলছে, চলবে, কোন সিদ্ধান্ত ছাড়াই বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভা মুলতবি

0
394

নিজস্ব প্রতিবেদক : রবিবার থেকে শুরু হওয়া দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় পরিবহন ধর্মধট অব্যাহত থাকছে।কোনো সিদ্ধান্ত ছাড়াই মুলতবি করা হয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভা।

রাজধানীর মতিঝিল কার্যালয়ে ফেডারেশনের সভাটি রোববার বিকেলে অনুষ্ঠিত হয়। সভা সোমবার বিকেল ৩টা পর্যন্ত মুলতবি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন শ্রমিকনেতারা। তার মানে আগামীকালও প্রত্যাহার হচ্ছেনা পরিবহন ধর্মধট।

মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় তারেক মাসুদ, মিশুক মুনিরসহ পাঁচজন নিহতের ঘটনায় বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দশ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে ।‘তাকে অন্যায়ভাবে জেল দেওয়া হয়েছে’ দাবি করে ফেডারেশনের আঞ্চলিক কমিটি শনিবার যশোরে অনুষ্ঠিত সভা থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দশ জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাকে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু রোববার সন্ধ্যায় বলেন, ‘রোববার বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর মতিঝিল কার্যালয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির অভ্যন্তরীণ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাস চালক জামির হোসেনের কারাদন্ড এবং ধর্মঘটের বিষয়ে আলোচনা হয়। তবে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা সোমবার বিকেল ৩টা পর্যন্ত মুলতবি করা হয়। মুলতবি সভায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সে সময় পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।’

সংগঠনের খুলনা বিভাগীয় কমিটির দপ্তর সম্পাদক শেখ শফিকুল ইসলাম মঞ্জু বলেন, ‘চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।’ ইতিমধ্যে অবশ্য ধর্মঘটের প্রভাবে দক্ষিণ-পশ্চিমের দশ জেলায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here