ধানের কুড়া-কয়লা-রং দিয়ে তৈরি হচ্ছে হলুদ-মরিচের গুঁড়া!

0
39

অনলাইন ডেস্ক : প্রতারণার শেষ নেই। এবার ধানের কুড়া, কাপড়ের রং আর কয়লা মিশিয়ে মরিচ ও হলুদ গুঁড়া তৈরির মিলের সন্ধান পাওয়া গেল। চট্টগ্রামের করায় খাতুনগঞ্জ সড়কের সেবা ট্রান্সপোর্টের গলির জনি মসলা মিলকে ২ লাখ টাকা জরিমানাসহ ৪০ কেজি ভেজাল মসলা ধ্বংস করা হয়েছে।

আজ বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের অভিযানে এ জরিমানা করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহায়তায় অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযানে নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান গণমাধ্যমকে বলেন, মসলা মিল ছাড়াও কোতয়ালী থানা মোড়ের এক মেডিসিন সেন্টারকে মেয়াদবিহীন কাটা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
নিউমার্কেট মোড়ের মেসার্স ফরিদুল আলম কোম্পানিকে মেয়াদোত্তীর্ণ দই বিক্রির জন্য রাখায় ২০ হাজার টাকা জরিমানাসহ দইগুলো ধ্বংস করা হয়। মহিম দাশ সড়কের আল ফারুক স্টোরকে উৎপাদন-মেয়াদ উল্লেখ বিহীন মোড়কজাত দুধ, বৈধ আমদানিকারকবিহীন বিদেশি পণ্য সংরক্ষণ করায় ৭ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।