ধামরাইয়ে উল্টো রথযাত্রায় জঙ্গি হামলার আশঙ্কা, কঠোর নিরাপত্তা

0
254

সাভার প্রতিনিধি: ধামরাইয়ে ঐতিহ্যবাহী শ্রী শ্রী যশোমাধবের উল্টো রথযাত্রায় জঙ্গি হামলা হতে পারে- এমন আশঙ্কা করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ হামলা প্রতিরোধে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ধামরাইয়ের গোটা অঞ্চলে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। যেকোনো মূল্যে উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দিয়েছেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।
রবিবার থেকে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে ধামরাই বাজারের অলিগলিতে। মেলা সংলগ্ন বাসাবাড়িতে চলছে অভিযান। আশে পাশের দোকানগুলো বন্ধ রাখা হয়েছে। এছাড়া, মেলায় আগত দর্শনার্থীদেরও গতিবিধি লক্ষ্য করা হচ্ছে। প্রয়োজনীয় সংখ্যক সিসি ক্যামেরাও বসানো হয়েছে বিভিন্ন পয়েন্টে। নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে ধামরাই রথমেলা প্রাঙ্গণ।

পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে জানা যায়, সোমবার উল্টো রথযাত্রা অনুষ্ঠানে জঙ্গিদের সুইসাইডাল স্কোয়াড বাহিনীর সদস্যরা হামলা চালাতে পারে এমন আশঙ্কা করছেন তারা। ওই স্কোয়াডের সদস্যরা যেকোনো স্থান থেকে হামলা করবে- এমন একটি পরিকল্পনার চিত্র বা তথ্য সিটি এসবির কাছে রয়েছে।

এ ব্যাপারে ধামরাই থানার ওসি রেজাউল হক দিপু বলেন, যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ৪ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। এছাড়া জামায়াতের সাবেক আমিরসহ ১৮ জনকে আটক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here