নদীতে কাঁকড়া ধরার সময় জেলের ঘাড়ে বাঘের থাবা, অতঃপর…

0
31

অনলাইন ডেস্ক : এবার সরাসরি এক মৎস্যজীবী তথা জেলের উপর ঝাঁপিয়ে পড়ল বাঘ। ওই জেলে তখন কাঁকড়া ধরছিলেন নদীতে। সুযোগ বুঝে তখনই তার ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। ঘটনাটি ঘটেছে গত শনিবার ভারতের পশ্চিমবঙ্গের সন্দেশখালিতে ২০ নম্বর জঙ্গলের কাছে। বাঘের থাবায় ওই জেলে মারাত্মক আহত হয়েছেন। তবে বাঘটি ওই জেলেকে টেনে নিয়ে জঙ্গলে যেতে পারেনি। কারণ তার সঙ্গীরা বাঘকে তাড়া করেছিল।

জানা গেছে, ওই জেলের নাম আবু তালেব পিয়াদা। নদীতে কাঁকড়া ধরছিলেন তিনি। সেই সময় তার উপর ঝাঁপিয়ে পড়ে বাঘ। টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে জঙ্গলে। বুঝতে পেরে লাঠি, নৌকার বৈঠা নিয়ে বাঘকে তাড়া করেন তার সঙ্গীরা। একসঙ্গে তিনজন মানুষের তাড়া খেয়ে আবু তালেবকে ফেলে পালিয়ে যায় বাঘ। এতে প্রাণে বেঁচে যান তিনি। তবে বাঘের আক্রমণে তার দেহ ক্ষতবিক্ষত হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, এই আহত মৎস্যজীবী আবু তালেব পিয়াদাকে প্রথমে স্থানীয় জয়নগর–কুলতলি গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। এখনও তার মধ্যে আতঙ্কের রেশ রয়েছে। তবে সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কলকাতায় নেওয়া হয়েছে। সেখানে চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি হয়েছে আবু তালেবকে।
কী দেখতে পেয়েছিলেন অন্যান্য মৎস্যজীবীরা? প্রত্যক্ষদর্শী মৎস্যজীবীরা জানান, আবু তালেবের সঙ্গে মৈমুর খাঁ আরেকজন নদীতে কাঁকড়া ধরছিলেন। আর কুশ নাইয়া এবং আজিম মণ্ডল নামে দু’জন তাদের থেকে একটু দূরে ছিলেন। হঠাৎ জঙ্গল থেকে বাঘ ঝাঁপ দেয় আবু তালেবের উপর। তার চিৎকার শুনে বাকি সঙ্গীরা নৌকার বৈঠা, লাঠি নিয়ে বাঘকে তাড়া করে। তিনজনের লাঠির আঘাতে বাঘ আবু তালেবকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। সূত্র: হিন্দুস্তান টাইমস