নরসিংদীর ‘জঙ্গি আস্তানা’য় অস্ত্র-বিস্ফোরক মেলেনি

0
244

নরসিংদী প্রতিনিধি : নরসিংদী সদর উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘেরাও করা বাড়িতে ১৯ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানের সমাপ্তি হয়েছে। পাঁচ তরুণের আত্মসমর্পণের পর বাড়টি তল্লাশিও চালিয়েছে র‌্যাব। তবে সেখানে কোনো বিস্ফোরক বা সন্দেহজনক কিছু মেলেনি।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এই তথ্য নিশ্চিত করেন। আর তার এই ঘোষণার মধ্য দিয়ে স্বস্তি নেমে আসে এলাকাবাসীর মধ্যে।

শনিবার বিকালে সদর উপজেলার গাবতলী উত্তরপাড়া গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘেরাও করে র‌্যাব। এক তলা বাড়িটি দুবাই প্রবাসী মঈন উদ্দিন আহমেদের।

র‌্যাব বাড়িটিকে ঘিরে ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালানোর কথা বললেও ভেতরে থাকা তরুণদের স্বজনরা শুরু থেকেই বলে আসছিলেন, এরা সবাই সাধারণ ছাত্র।

আর এই স্বজনদের সহায়তা নিয়েই ভেতরে অবস্থানরত তরুণদের সঙ্গে যোগাযোগ হয় র‌্যাবের। আর সাম্প্রতিক সময়ে চালানো জঙ্গিবিরোধী অভিযানে সন্দেহভাজন আস্তানাগুলোর মত এখানে র‌্যাবকে কোনো ধরনের প্রতিরোধের মুখে পড়তে হয়নি।

সকাল ৯ টা ২৫ মিনিটের দিকে তরুণদেরকে আত্মসমর্পণের কথা বললে একে একে পাঁচ জনই ধরা দেন বাহিনীটির কাছে। আর বেলা ১১টার দিকে বের হয়ে আসে সবাই।

পাঁচজন ধরা দেয়ার পর র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল বাড়িটি তল্লাশি শুরু করে। তবে সেখানে কোনো অস্ত্র ও গোলা-বারুদ মেলেনি। এই তথ্য পরে নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলন করে তিনি অভিযানের সমাপ্তিও ঘোষণা করেন।

এই র‌্যাব কর্মকর্তা দাবি করেন, তারা সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এখানে অভিযানে এসেছিলেন। কিন্তু যাদের এখানে থাকার কথা ছিল তাদের অনেকেই এখানে নেই। আবার কিছু নতুন মুখ এখানে যোগ হয়েছে।

আটক হওয়া তরুণদেরকে ঢাকায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here