নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট হলেন পটুয়াখালীর প্রিন্স আলম

0
356

ম্যাগপাই নিউজ ডেস্ক: বিশ্বের অন্যতম সেরা পুলিশ বাহিনী আমেরিকার নিউইয়র্ক পুলিশ বিভাগে (এনওয়াইপিডি) কর্মরত রয়েছেন কয়েকশ’ বাংলাদেশি বংশোদ্ভূত পুলিশ কর্মকর্তা। এদের মধ্যে কেউ কেউ পদোন্নতি পেয়ে বাহিনীর শীর্ষস্থানীয় বিভিন্ন পদেও দায়িত্ব পালন করছেন। নতুন এই তালিকায় যোগ হলেন বাংলাদেশের পটুয়াখলীর কৃতি সন্তান এ কে এম প্রিন্স আলম। এ নিয়ে লেফটেন্যান্ট পদে পন্দোন্নতি পেলেন ৭ বাংলাদেশি।

স্থানীয় সময় শুক্রবার নিউইয়র্ক পুলিশ সদর দফতর ওয়ান পুলিশ প্লাজা অডিটরিয়ামে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রিন্স আলমের হাতে পদোন্নতির সার্টিফিকেট তুলে দেন পুলিশ কমিশনার জেমস পি ও’নিল।

২০০০ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান প্রিন্স আলম গত ১১ বছর ধরে নিউইয়র্ক পুলিশে কর্মরত। অফিসার থেকে সার্জেন্ট এবং সর্বশেষ লেফটেন্যান্ট পদে পদোন্নতি লাভ করলেন তিনি। প্রিন্স আলমের বাবা এ কে এম শাহ আলম পেশায় একজন আইনজীবী।

পদোন্নতির অনুষ্ঠানে স্বামীর সঙ্গে এসেছিলেন প্রিন্স আলমের স্ত্রী তানজিনা ইসলাম শর্মী। স্বামীর এই সাফল্যে দারুণ খুশি তানজিনা বলেন, তার স্বামীর এই পদোন্নতি বাংলাদেশিদের জন্য গর্বের।

প্রিন্স আলম ছাড়া নিউইয়র্ক পুলিশের অন্য ৬ বাংলাদেশি লেফটেন্যান্ট হলেন লেফটেন্যান্ট মিলাদ খান, লেফটেন্যান্ট সুজাত খান, লেফটেন্যান্ট শামসুল হক, লেফটেন্যান্ট কারাম চৌধুরী, লেফটেন্যান্ট খন্দকার আব্দুল্লাহ এবং লেফটেন্যান্ট নিয়ন চৌধুরী। উল্লেখ্য, লেফটেন্যান্ট নিউ ইয়র্ক পুলিশের শীর্ষস্থানীয় পদের একটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here