নিউজিল্যান্ডকে ১৩৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

0
30

অনলাইন ডেস্ক : ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ রবিবার স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিরিজে টিকে থাকার মিশনে এই ম্যাচে জয়ের বিকল্প নেই সাকিব বাহিনীর সামনে।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন টস জিতেই নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। দিবারাত্রির এই ম্যাচ বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে শুরু হয়।

এদিন টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে কোনোরকম পুঁজি দাড় করায় বাংলাদেশ। তবুও শেষদিকে নুরুল হাসান সোহানের ১২ বলে ঝড়ো ২৫ রানে ভর করে ১৩০ এর কোটা পেরোয় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে বাংলাদেশ তুলতে পারে মোটে ১৩৭ রান। জিততে হলে কিউদের করতে হবে ১৩৮ রান।
এদিন সাব্বিরের বদলে সুযোগ পাওয়া নাজমুল হোসেন শান্ত করেছেন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান। তবে এই রান করতে খেলেছেন ২৯ বল। শান্ত ছাড়া উপরের দিকের ব্যাটসম্যানের মধ্যে ১০০ স্ট্রাইক রেট রাখতে পেরেছেন মিরাজ এবং সাকিব। এরমধ্যে মিরাজ ৫ বলে ৫ এবং সাকিব করেছিলেন ১৬ বলে ১৬। এছাড়া আফিফ ২৪ রান করতে ২৬ বল, লিটন ১৬ বলে ১৫ রান করেন।

কিউইদের পক্ষে টিম সাউদি, মিচেল ব্রেসওয়েল এবং ইস শোধি ২টি করে উইকেট শিকার করেন।