নির্বাচনের প্রাক্কালে গণতন্ত্রকে ‘রক্ষায়’ মার্কিন নাগরিকদের প্রতি আহ্বান বাইডেনের

0
21

ম্যাগপাই নিউজ ডেস্ক : প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবারের মধ্যবর্তী নির্বাচনের প্রাক্কালে ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকানদের পরাজিত করার মাধ্যমে গণতন্ত্রকে রক্ষায় ভোট প্রদানে ডেমোক্রেটদের প্রতি চূড়ান্ত আহ্বান জানিয়েছেন।
এদিকে রিপাবলিকানরা কংগ্রেসের আংশিক নিয়ন্ত্রণে জয় পাওয়ার ক্ষেত্রে ভাল অবস্থানে রয়েছে এবং ট্রাম্প সোমবার দিনের শেষ ভাগে তার এক সমাবেশে ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ইঙ্গিত দেন। এরফলে ডেমোক্রেটদের আগামী দিনগুলোতে খারাপ পরিস্থিতি মোকাবেলা করতে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
যুক্তরাষ্ট্রের এ মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানরা কেবলমাত্র প্রতিনিধি পরিষদে জয়ী হলেও এটি বাইডেনের প্রথম মেয়াদের শেষ দুই বছরের জন্য তার আইনসভার এজেন্ডা পাসকে বাধাগ্রস্ত করবে এবং এক্ষেত্রে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরোধ যুদ্ধে মার্কিন সমর্থনকে দুর্বল করে দেওয়ার আশংকা রয়েছে।
বাইডেন সোমবার দিনের শেষের দিকে বাল্টিমোরের কাছে বোভিতে ঐতিহাসিক ব্ল্যাক বিশ্ববিদ্যালয়ে উৎসাহী জনতার উদ্দেশে বলেন, ‘বিভিন্ন ঘটনাবলীর মধ্যদিয়ে আমাদের জীবনযাত্রা রূপান্তরিত হতে চলেছে। আমরা জানি যে আমাদের গণতন্ত্র ঝুঁকির মধ্যে রয়েছে এবং আমরা এটাও জানি যে এটি রক্ষা করা ক্ষেত্রে আপনাদের এটাই সময়।’
তিনি ডেমোক্রেটদের বলেন, ‘ক্ষমতা আপনাদের হাতে।’ তাই ‘আপনারা ভোট দিন, ভোট দিন।’