নিষেধাজ্ঞা তুলতে আবেদন করলেন মেসি

0
259

ক্রীড়া ডেক্স : সহকারি রেফারির সঙ্গে খারাপ আচরণ করে বিশ্বকাপের বাছাই পর্বের চার ম্যাচে নিসিদ্ধ হয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। আর সেই নিষেধাজ্ঞা তুলতে বৃহস্পতিবার আবেদন করেছেন মেসি। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ উরুগুয়েতে ৩১ আগস্ট। যদিও মেসি ইতিমধ্যেই এক ম্যাচের নির্বাসন কাটিয়ে ফেলেছেন তিনি।

ধরণা করা হয়েছিল, নিজে উপস্থিত থেকে মেসি তার বক্তব্য তুলে ধরবেন এমনটাই। কিন্তু সশরীরে থাকার পরিবর্তে তিনি ভিডিও কলের মাধ্যমে আপিলের কার্যক্রমে অংশ নেবেন বলে জানা গেছে। ব্যক্তিগত কারণে যেতে পারছেন না মেসি। যদিও নিজের স্টেটম্যান্ট তৈরি করেছেন তিনি যা এএফএ’র আইনি উপদেষ্টা আন্দ্রেস প্যাটন উরিচ ও স্প্যানিশ আইনজীবি হুয়ান ডি দিওস ক্রেসপোর কাছে দেওয়া হয়েছে।

এদিকে, মেসির নিষেধাজ্ঞা দুই ম্যাচে কমিয়ে আনার ব্যাপারে আশাবাদী এএফএ। সেক্ষেত্রে উরুগুয়ের মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচ মিস করবেন। ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে হোম ম্যাচে খেলতে পারবেন। যদি চার ম্যাচের নিষেধাজ্ঞাই বলবৎ থাকে ফিরবেন অক্টোবরে ইকুয়েডরের বিপক্ষে। এটিই বিশ্বকাপ বাছাইয়ে আলবিসেলেস্তেদের শেষ ম্যাচ।

উল্লেখ্য, গত ২৩ মার্চ চিলির বিরুদ্ধে ০-১ গোলে জয়ের ম্যাচে লাইন্সম্যানকে কটুক্তি করেছিলেন মেসি। ফিফার আগের নিয়ম ছিল এক ম্যাচ নির্বাসনের। পরে সেই নিয়ম পরিবর্তন হয়ে হয় চার ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here