নৃত্যে জাতীয় পর্যায়ে প্রথম মণিরামপুরের কৃতিকা

0
89

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর : জাতীয় পর্যায় নৃত্য প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিরল কৃতিত্ব দেখিয়েছে মণিরামপুরের কৃতিকা বিশ্বাস। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন ঢাকা পিটিআই প্রশিক্ষণ কেন্দ্রে (প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট) এক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, কৃতিকা বিশ্বাস মণিরামপুর প্রভাতী বিদ্যাপীঠ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির শিক্ষার্থী। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চিত্রাংকন, রচনা, গান, নৃত্যসহ বিভিন্ন বিভাগে প্রতিযোগিতার আয়োজন করা হয়। যা উপজেলা থেকে এ প্রতিযোগিতা শুরু হয়। কৃতিকা মণিরামপুর উপজেলা, যশোর জেলা ও খুলনা বিভাগীয় পর্যায় নৃত্যে প্রথম হয়ে জাতীয় পর্যায় ঢাকায় অংশ নেয়। সে জাতীয় পর্যায় একই বিভাগে প্রথম হয়ে এ বিরল কৃতিত্ব দেখিয়েছে।

তার বাবা ধীমান কুমার বিশ্বাস মণিরামপুর সরকারি বালিকা বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক এবং মা পল্লবী বিশ্বাস মণিরামপুর বাধাঘাট সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। মহান বিজয় দিবসের দিন ঢাকাস্থ পিটিআই’তে এক অনাড়াম্বর অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি। সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মুনসুরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুর আলম।