নেতা হতে হলে ‘মূত্র পরীক্ষায়’ পাস করতে হবে!

0
224

নিজস্ব প্রতিবেদক: পরিশ্রমী, সংগঠক এবং কর্মীদের মাঝে জনপ্রিয় হতে হবে সাধারণত এগুলোই কোনো সংগঠনের নেতা হওয়ার মাপকাঠি। বিশেষ যোগ্যতা হিসেবে থাকতে হয় নেতৃত্বগুণ।

কিন্তু ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ছাত্রদলের নেতা হতে হলে আরও একটি যোগ্যতা অর্জন করতে হবে। আর সেটি হলো মূত্র পরীক্ষায় পাস করা!
বোয়ালমারীর ছাত্রদল নেতারা কোনও অ্যাথলেটিক্সের চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছেন এমনটিও নয়। কিন্তু তাদের মূত্র পরীক্ষায় পাস করার কারণ একটি ব্যতিক্রমী উদ্যোগই বটে। কারণ হবু নেতা মাদকসেবী কিনা তা ধরা পড়বে এই মূত্র পরীক্ষায়। সংগঠনকে মাদকসেবীমুক্ত করতেই নাকি এমন উদ্যোগ নিয়েছে বোয়ালমারী উপজেলা ছাত্রদল।

ইতিমধ্যে উপজেলা ছাত্রদলের সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীসহ নেতৃত্ব প্রত্যাশী আটজন ছাত্রনেতার মূত্র পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। রাজধানী ঢাকায় হবে এই পরীক্ষা।

সংগঠনের বর্তমান ও সাবেক নেতাদের মতামত, ছাত্রদল শহীদ জিয়ার আদর্শে আস্থা রাখে। আদর্শবাদী সংগঠন হিসেবে ছাত্রদলের নেতৃত্ব হতে হবে সুস্থ-সবল স্বাস্থ্যের অধিকারী তরুণদের। শারীরিকভাবে সুস্থ না হলে তারা মানসিক শক্তি পাবে না। এ কারণেই এমন উদ্যোগ সংগঠনটির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here