নেতৃবৃন্দের ভবদহের জলাবদ্ধতা এলাকা পরিদর্শন

0
69

প্রেস নোট : সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর ও অভয়নগর উপজেলা নেতৃবৃন্দ রবিবার জলাবদ্ধ ভবদহ এলাকা পরিদর্শন করেছেন। এ সময় তারা সুন্দলী, ডহর মশিহাটি ও ডাঙ্গা মশিহাটি এলাকার সাধারণ মানুষ এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। নেতৃবৃন্দ সাধারণ মানুষের দুর্দশার কথা শোনেন। এ বিষয়ে আগামীকাল (সোমবার) বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব যশোরের ১ নম্বর সভাকক্ষে সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অভিজ্ঞতা বিনিময় করবেন।
এর আগে নেতৃবৃন্দ নওয়াপাড়া রেল বসতিতে ট্রেনে পাথর ছোঁড়া বন্ধে গণসচেতনতা সৃষ্টির জন্য শিশু-কিশোর ও তাদের অভিভাবকদের নিয়ে মত বিনিময় করেন। তারা চলন্ত ট্রেনের বগি লক্ষ্য করে কোনোপ্রকার ঢিল বা পাথর না ছোঁড়ার শপথও গ্রহণ করেন। অভিভাবকরা অভিযোগ করেন, চলন্ত ট্রেন থেকে বখাটেরা মহিলাদের লক্ষ্য করে নানা ধরনের অপদ্রব্য ছুঁড়ে মারে। মাঝে মাঝে অনেকে আহত হয়। তারা এসব কর্মকান্ড অচিরেই বন্ধের তাগিদ দেন।
জোট নেতৃবৃন্দ পরবর্তীতে ভবদহের ডহর মশিয়াহাটী সড়কের পাশে তালের বীজ বপন করেন। বজ্রপাত থেকে রক্ষাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচার জন্য তাল গাছের বংশবৃদ্ধিতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এসময় গ্রামবাসীরাও তাদের সাথে অংশ নেন। পরে সাংস্কৃতিক কর্মীরা জলমগ্ন ডহর মশিয়াহাটী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে জলাবদ্ধতায় তাদের জীবনযাপন বিষয়ে কথা বলেন। এ সময় তারা শিশুদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন।
পরে নেতৃবৃন্দ মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হোসেনের সাখে ভবদহের জলাবদ্ধতা বিষয়ে মতবিনিময় করেন।
পরিদর্শকালে সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সহ-সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, প্রচার সম্পাদক শরীফুল ইসলাম, অভয়নগর উপজেলা শাখার আহ্বায়ক সুনীল কুমার দাস, যুগ্ম আহ্বায়ক গাজী ইকবাল কবীর, জি এম মেহেদী হাসান কাদের, তিমির বরণ সরকার, সদস্য সচিব মনিরুজ্জামান মণি, বিশ্বজিৎ গুহ, শিবপদ শুভ, রাকিব হাসান, তরিকুল ইসলাম, গৌতম ঘোষ উপস্থিত ছিলেন।