নেপালে যত উড়োজাহাজ দুর্ঘটনা

0
95

অনলঅইন ডেস্ক : ২০১৮ সালে ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি উড়োজাহাজ কাঠমান্ডুতে বিধ্বস্ত হয়।
২০১৮ সালে ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি উড়োজাহাজ কাঠমান্ডুতে বিধ্বস্ত হয়। ফাইল ছবি
নেপালে প্রায়ই উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটছে। সবশেষ আজ রোববার পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনসের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এসব ঘটনায় এখন পর্যন্ত কয়েক শ মানুষের প্রাণহানি ঘটেছে।

এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের মে মাসে নেপালে তারা এয়ারের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ২২ আরোহীর সবাই নিহত হন। ২২ আরোহীর মধ্যে ১৬ জন নেপালের, ৪ জন ভারতের ও ২ জন জার্মানির নাগরিক ছিলেন।

২০১৮ সালের মার্চে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৫১ জন আরোহী নিহত হন।

গত বছরের মে মাসে নেপালে তারা এয়ারের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ২২ আরোহীর সবাই নিহত হন।
গত বছরের মে মাসে নেপালে তারা এয়ারের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ২২ আরোহীর সবাই নিহত হন। ফাইল ছবি: এএফপি
কাঠমান্ডুতে যাওয়ার সময় পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হলে ১৬৭ আরোহীর সবাই নিহত হন। ১৯৯২ সালের পর এই দুর্ঘটনাকে সবচেয়ে ভয়াবহ বলে মনে করা হয়।

এর দুই মাস আগে, থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ একই বিমানবন্দরে বিধ্বস্ত হলে ১১৩ জনের মৃত্যু হয়।