নৈঃশব্দ্যের কবি ড. শাহনাজ পারভীন ‘হাছন রাজা স্মৃতি পদক ২০১৭’ এর জন্য মনোনীত

0
540

নিজস্ব প্রতিবেদক : বিশিষ্ট শিক্ষাবিদ ও নৈঃশব্দ্যের কবি ড. শাহনাজ পারভীনকে বাংলা কবিতায় বিশেষ অবদান রাখায় কাব্যকথা সাহিত্য পরিষদ ‘হাছন রাজা স্মৃতি পদক ২০১৭’ পদক প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১ ডিসেম্বর শুক্রবার বিকাল ৩ টায় সংস্কৃতি বিকাশ কেন্দ্র, পরিবাগ, ঢাকা কাব্যকথা সাহিত্য পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজিত অনুষ্ঠানে এ পদক প্রদান করা হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পদক প্রদান করবেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান বাংলা একাডেমী পুরষ্কার প্রাপ্ত বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক জালাল খান ইউসুফ।
এদিকে, বিদ্রোহী সাহিত্য পরিষদের আজীবন সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ ও নৈঃশব্দ্যের কবি ড. শাহনাজ পারভীনকে ‘হাছন রাজা স্মৃতি পদক-২০১৭’ এর জন্য মনোনীত করায় কাব্যকথা সাহিত্য পরিষদকে এবং স্মৃতি পদক পদে মনোনীত হওয়ায় বিশিষ্ট শিক্ষাবিদ ও নৈঃশব্দ্যের ড. শাহনাজ পারভীনকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক মো. সামসুজ্জামান, সহ-সভাপতি কাজী রকিবুল ইসলাম, আমির হোসেন মিলন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না, সহ-সাধারণ সম্পাদক নূরজাহান আরা নীতি, প্রকাশনা সম্পাদক আহমদ রাজু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক অ্যাড. আহাদ আলী লস্কার (লাবণ্য), নির্বাহী সদস্য শেখ ইমামুল কবির, আহমেদ মাহাবুব ফারুক, রফিকুল পাশা ও আবুল হাসান তুহিন প্রমূখ।
উলেøখ্য. বিশিষ্ট শিক্ষাবিদ ও নৈঃশব্দ্যের কবি ড. শাহনাজ পারভীন উপশহর মহিলা কলেজ, যশোরে উপাধ্যক্ষ হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। তিনি ইতোপূর্বে সাহিত্যে বিশেষ অবদানের জন্য দেশ এবং দেশের বাইরে থেকে একাধিক পুরষ্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here