নড়াইলের আমাদা কলেজের বিজ্ঞান ভবন ও গ্রন্থাগারের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন দানবীর হিমু

0
570

নিজেস্ব প্রতিবেদকঃ
উৎসাহ উদ্দিপনার মধ্যে নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা আদর্শ কলেজের বিজ্ঞান ও গ্রন্থাগার ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৮ অক্টোবর) বিকেলে এ ভবনের উদ্বোধন করেন নড়াইলের লোহাগড়ার কৃতি সন্তান, শিক্ষানুরাগী, শিল্পপতি ও দানবীর শেখ মোঃ আমিনুর রহমান হিমু। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুন’ুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ আল ফয়সাল খান, লোহাগড়া থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম, লক্ষীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও লোহাগড়া পৌর আ’লীগের সভাপতি কাজী বনি আমিন, নবগঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, লক্ষীপাশা বণিক সমিতির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, কাশিপুর ইউনিয়ন আ’লীগ আহবায়ক রেজাউল করিম, অ্যাডভোকেট এমএম আলাউদ্দিন, জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ বিপ্লব, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য আবুল কাশেম খান, নড়াইল প্রেসক্লাবের সহ-সভাপতি সুলতান মাহমুদ, কলেজ প্রভাষক রূপক মুখার্জি প্রমুখ।
কলেজ অধ্যক্ষ আল ফয়সাল খান জানান, ‘শিক্ষানুরাগী আমিনুর রহমান হিমুর ব্যক্তিগত উদ্যোগে ৮ লাখ টাকা ব্যয়ে ভবন ও পাঠাগারটি নির্মাণ করা হবে’। এর আগে সমাজসেবক ও রাজনীতিবিদ শেখ মোঃ আমিনুর রহমান হিমুকে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা দেয়া হয়। ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বক্তারা, ননএমপিওভূক্ত আমাদা আদর্শ কলেজটি এমপিওভূক্তসহ শিক্ষা মান উন্নয়নের ওপর গুরুত্বরোপ করেন। প্রসঙ্গত, কলেজটি ২০০৪ সালে প্রতিষ্ঠিত হলেও এখনো এমপিওভূক্ত হয়নি। শিক্ষক-কর্মচারীরা বিনা বেতনে মানবেতর জীবনযাপন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here