নড়াইলের লোহাগড়ায় অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তির জন্য মানববন্ধন ও স্মারকলিপি

0
75

নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পাঁচটি পরিবারকে অবরুদ্ধ করে প্রাচীর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি দেয়া হয়েছে।
মঙ্গলবার (২০ জুন) দুপুরে লক্ষীপাশা চৌরাস্তা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়া পাঁচটি পরিবারের অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তির জন্য লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ভুক্তভোগী পরিবার।
ভুক্তভোগীরা জানান, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার সাব-রেজিস্টার নাজনীন জাহান এবং তার স্বামী বিটিআরসির সহকারী পরিচালক আলী কাওছার সুমন সীমানা প্রাচীর দিয়ে পাঁচটি পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে।
ভুক্তভোগীরা আরো জানান, দীর্ঘ ৩০ বছর আগে এলাকাবাসীর চলাচলের জন্য ইটের সলিং করে সড়ক নির্মাণ করা হয়। কিন্তু হঠাৎ করে নাজনীন জাহান ও তার স্বামী সীমানা প্রাচীর দিয়েছে। এতে ওই এলাকার শেখ সিরাজ নূর, জাকারিয়া, নিজাম শেখ, আজিজুর ও আনিচুর রহমান পরিবারের সদস্যরা ঘর থেকে বের হতে পারছেন না। ছেলে-মেয়েরা স্কুল-কলেজে যেতে পারছে না। হাটবাজার করতে না পারায় জীবনযাপনও কঠিন হয়ে পড়েছে।
এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলী বলেন, বিষয়টি অবগত হয়েছি। অবরুদ্ধ অবস্থা থেকে পরিবারগুলোকে মুক্ত করার আশ্বাস দেন তিনি।