নড়াইলে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান বিএনপি নেতা মওদুদ আহম্মেদসহ তিনজনের নামে মামলা

0
357

নিজস্ব প্রতিবেদক : নড়াইলের আমলী আদালতে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহম্মেদ ও বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিমের নামে এক হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
বিজ্ঞ আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ জাহিদুল আজাদ মামলাটি আমলে নিয়ে নড়াইল সদর থানার ওসিকে মামলা গ্রহণের নির্দেশ দিয়েছেন। ২০১৮ সালের ১৬ জানুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।
মামলায় উল্লেখ করা হয়েছে, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রের নিন্দাকরণ ও সার্বভৌমত্বের বিলোপ সমর্থন, বাংলাদেশে বর্তমান রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা বা অবজ্ঞার সৃষ্টি করে রাষ্ট্রদ্রোহ জনিত বক্তব্য প্রদান করে রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন বলে অভিযোগ করা হয়। একই সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সম্পর্কে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রকাশ্যে প্রদান করেন। এ সময় ব্যারিস্টার মওদুদ আহম্মেদ এবং এম এ হালিম করতালির মাধ্যমে এ বক্তব্যকে সমর্থন করেন। বক্তব্যে বঙ্গবন্ধুর ও তার পরিবার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্নসহ এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে। আসামীদের আপত্তিকর বক্তব্যে মর্মাহত ও ব্যাথিত হয়ে মামলাটি দায়ের করেন বাদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here