নড়াইলে কমিউনিটি পুলিশিং ডে পালিত

0
283

নিজেস্ব প্রতিবেদক,নড়াইল : ‘জঙ্গী, মাদক প্রতিকারে, জনতা পুলিশ এক কাতারে’ এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।
নড়াইল জেলা পুলিশের আয়োজনে শনিবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় পুরাতন বাসটার্মিনাল চত্বর হতে এ উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। জঙ্গী, মাদক, ইভটিজিং, সন্ত্রাস, বাল্য বিবাহ, নারী ও শিশু পাচার, শিশু অপহরণ এবং নারী ও শিশু নির্যাতন বিরোধী প্লাকার্ড, ফেস্টুন, ব্যানার সহকারে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষ জেলা শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়।
পরে জেলা শিল্পকলা অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। পুলিশ সুপার সরদার রকিবুল ইসলামের সভাপতিত্বে এ সময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোঃ হাসানুজ্জামান, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, নারীনেত্রী আঞ্জুমান আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং এর ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় সদর উপজেলার মুলিয়া ইউনিয়ন মহিলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও সম্পাদককে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। দিনটি পালন উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল কমিউনিটি পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ গ্রহণকারী পরিবহণ মালিক, চালক ও হেলপারদের মাঝে সনদপত্র বিতরণ, মাদক ব্যবসায়ী ও সেবীদের পূনর্বাসন, রক্তদান কর্মসূচি, চিত্রা নদীতে মাছের পোনা অবমুক্তকরণ, বৃক্ষ রোপন কর্মসূচি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। কর্মসূচিতে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী,  শিক্ষক, শিক্ষার্থী, যুব সমাজ, নারী, পরিবহণ মালিক, শ্রমিক, কমিউনিটি পুলিশিং এর সদস্যসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here