নড়াইলে জেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়রের স্বপদে পুণঃ বহালের দাবিতে মানববন্ধন

0
275

নিজেস্ব প্রতিবেদক, নড়াইল : এক এগারোর ষড়যন্ত্রমূলক মামলা হাইকোর্টের স্থগিত আদেশের প্রেক্ষিতে নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ^াস ও নড়াইল পৌরসভার মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ^াসের স্বপদে পূনঃবহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নড়াইল বাসীর আয়োজনে নড়াইল-যশোর সড়কে তিন কিলোমিটার এলাকা জুড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে জেলা বাস-মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন, ইজিবাইক শ্রমিক ও মালিক সমিতি, নড়াইল জেলা বনিক সমিতি, রুপগঞ্জ বাজার শিল্প বনিক সমিতি, রুপগঞ্জ বাজার কালি বাড়ী, জেলা মতুয়া সংঘ, নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল, জেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহন করে। এ সময় বক্তব্য রাখেন নড়াইল পৌরসভার প্যানেল মেয়র (দায়িত্বপ্রাপ্ত) মোঃ রেজাউল বিশ^াস, জেলা বাস-মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খান, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাবুল কুমার সাহাসহ অনেকে বক্তব্য রাখেন। বক্তারা অবিলম্বে এক এগারোর ষড়যন্ত্রমূলক মামলা মহামান্য হাইকোর্টের স্থগিত আদেশের প্রেক্ষিতে নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ^াস ও নড়াইল পৌরসভার নৌকা প্রতিকে নির্বাচিত মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ^াসের স্বপদে পূনঃবহালের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, ২০০৯ সালে দুর্নীতি দমন কমিশন সমন্বিত যশোর-এর সহকারী পরিচালক মোঃ ওয়াজেদ আলী গাজী নড়াইল থানায় দায়েরকৃত নড়াইল পৌরসভার ৭জন জনপ্রতিনিধি ও ১জন কর্মচারী নামে দায়েরকৃত মামলায় (মামলা নং-৯। তারিখ ০৭/০৮/২০০৯। বিজ্ঞ স্পেশাল জজ আদালত যশোরের স্পেশাল মামলা নং- ১৪/২০০৯)
গত ২৬ সেপ্টেম্বর ২০১৭ দুদকের মামলায় যশোর স্পেশাল জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা হাট বাজার ইজারা নীতিমালার শর্ত ভঙ্গের দায়ে নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান, নড়াইল পৌর মেয়রসহ ৮জনের সবাইকে ৭ বছরের করে সশ্রম কারাদন্ড দিয়ে ছিলেন। একই সঙ্গে ১ লাখ ৯৬ হাজার ৬৬৫টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডের রায় দেওয়া হয়। এরই প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রানালয় থেকে জেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়রকে সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তিতে তারা মহামান্য হাইকোর্ট থেকে জামিতে মুক্ত হলেও এখনো ক্ষমতা পাননি।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here