নড়াইলে তথ্য অফিসের আয়োজনে উঠান বৈঠক অনুষ্ঠিত

0
168

নড়াইল প্রতিনিধি : নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের জিওবি খাতের জানুয়ারি-মার্চ ২০২১ প্রান্তিকে প্রচার কার্যক্রমের আওয়াত উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে সামাজিক দূরত্ব বজায় রেখে নড়াইল কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের তথ্য মন্ত্রলায়ের সচিব খাজা মিয়ার গ্রাম ফুলদাহে একটি উঠান বৈঠক আয়োজন করা হয়।
উক্ত বৈঠকে বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার এস এম সাইদুর রহমান, জেলা তথ্য অফিসার মো: ইব্রাহিম-আল-মামুন, জেলা ক্রীড়া অফিসার মো. কামরুজ্জামান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
উঠান বৈঠকে বক্তারা করোনাকালে বাল্যবিবাহ রোধে সচেতনতামূলক বক্তব্য ও প্রচারণা চালান। করোনার প্রকোপে যেন অভিভাবকরা তাদের সন্তানদের বাল্যবিবাহে না ঝুঁকে, সে বিষয়ে বৈঠকে গুরুত্বপূর্ণ কাউন্সিলিং করা হয়। ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে উপস্থিত সবাইকে সচেতন করা হয় এবং এ বিষয়ে তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ বাল্যবিবাহ ও যৌতুক কে না বলুন-বিষয়ে আগত জনগণের সোচ্চার অঙ্গীকার গ্রহণ করেন।
এছাড়া করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে আমাদের করণীয় সম্পর্কে বিশদ আলোচনা হয়। নড়াইলকে করোনা মুক্ত রাখার ও সাধারণ জীবনমান বজায় রাখার জন্য তৃণমূল জনগণের দায়িত্ব ও কর্তব্যের ব্যাপারে উপস্থিত সবাইকে সচেতন করতে বক্তারা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, বাল্যবিবাহ ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক ভিডিও প্রদর্শন করা হয়।