নড়াইলে দু’দিনব্যাপী ‘বিজয় সরকার মেলা’র উদ্বোধন

0
560

নিজস্ব প্রতিবেদক
চারণকবি বিজয় সরকারের ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নড়াইলে দু’দিনব্যাপী ‘বিজয় সরকার মেলা’র উদ্বোধন করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী।
চারণকবি বিজয় সরকার ফাউন্ডেশনের আয়োজনে এ মেলার আয়োজন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ^াস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ারুল ইসলাম, ড. গাজী রহমান, অধ্যক্ষ রওশন আলী, বিজয় সরকার ফাউন্ডেশনের যুগ্ম-আহবায়ক এসএম আকরাম শাহীদ চুন্নু প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে চিত্রশিল্পী বলদেব অধিকারীর একক চিত্রপ্রদর্শনীর উদ্বোধন করা হয়।
কবিয়াল বিজয় সরকার ১৯০৩ সালের ২০ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার ডুমদি গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা নবকৃষ্ণ অধিকারী ও মা হিমালয়া দেবী। বিজয় সরকার নবমশ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন, মতান্তরে মেট্রিক পর্যন্ত। তার দুই স্ত্রী বীণাপানি ও প্রমোদা অধিকারীর কেউ বেঁচে নেই। বিজয় একাধারে গীতিকার, সুরকার ও গায়ক ছিলেন। ১৮০০ বেশি গান লিখেছেন তিনি। বার্ধ্যকজনিত কারণে ১৯৮৫ সালের ৪ ডিসেম্বর ভারতে পরলোকগমন করেন কবিয়াল বিজয় সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here