নড়াইলে শহীদ মিনারে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৭

0
402

নিজস্ব প্রতিবেদক : নড়াইলের লোহাগড়া উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনারে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে সাত জন নেতাকর্মী আহত হয়েছে। বর্তমানে উভয় গ্রুপের কর্মী-সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শী, পুলিশ সূত্রে জানা গেছে, মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সকাল আটটার দিকে উপজেলার লক্ষ্মীপাশা মোল্যার মাঠে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু সমর্থিত নেতা-কর্মীরা প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকাদার আবদুল হান্নান রুনু সমর্থিত নেতা-কর্মী-সমর্থকদের ধাওয়া করে। এ সময় উভয় গ্রুপের কর্মী-সমর্থকরা ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটুৃ সমর্থিত কর্মী সমর্থকরা বিজয় দিবসের অভিবাদন মঞ্চ দখল করে নেয়। উপজেলা আওয়ামী লীগ সভাপতি শিকদার আবদুল হান্নান রুনু সমর্থিত নেতা-কর্মীরা মঞ্চ ছেড়ে দলীয় কার্যালয়ে অবস্থান নেয়। সংঘর্ষে কমপক্ষে সাতজন আহত হয়েছে। আহতরা হলো আওয়ামী লীগ নেতা আবদুল হাই সরদার, উপজেলা প্রমিকলীগের সভাপতি মোজাম খাঁন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ ছদরউদ্দিন শামিম, জসিম, উজ্জ্বল, শুভ প্রমুখ।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আবদুল হান্নান রুনু শহীদ মিনারে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটুর ফোনে একাধিকবার রিং দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম বলেন, ‘বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘাত-সংঘর্ষ এড়ানোর জন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ও ডিবি পুলিশের টহল জোরদার করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here