নড়াইল সদর হাসপাতালে ডিসইনফেক্টর চেম্বার উদ্বোধন

0
339

নড়াইল প্রতিনিধি : নড়াইল আধুনিক সদর হাসপাতালের প্রধান প্রবেশ পথে নড়াইল-২ আসনের এমপি, বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রতিষ্ঠিত এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে তৈরি করা ডিসইনফেক্টর চেম্বারের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় এর উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা ও মাশরাফির পিতা গোলাম মুর্তজা স্বপন, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ^াস, সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবু প্রমুখ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ চেম্বারের মধ্যদিয়ে হাসপাতালে প্রবেশ করলে তার শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে। বাষ্পাকারে ছিটানো ওই স্প্রে জীবাণু ধ্বংসে একটি কার্যকরী পদ্ধতি হিসেবে কাজ করবে। এর মাধ্যমে চিকিৎসক, সেবিকা ও রোগীরাসহ সকলেই জীবাণুর হাত থেকে নিজেদেরকে নিরাপদ রাখতে পারবেন।
এছাড়া অতি শিগগিরই লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জেলা পুলিশের জন্য এ ডিসইনফেক্টর চেম্বার তৈরি করা হবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।