নড়াইল-২ আসনে যোগ্য নেতা হিসেবে মনোনয়ন প্রত্যাশী হিমু

0
971

নিজস্ব প্রতিবেদক,নড়াইল: সারাদেশের মত নড়াইল-২ (নড়াইল-লোহাগড়া) আসনেও নির্বাচনী হাওয়া বইছে। আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে মানুষের মধ্যে নানা জপ্পনা কপ্পনাও শুরু হয়েছে। নড়াইল দুটি আসনের মধ্যে নড়াইল-২ সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ আসন এটি। এই আসনটি আওয়ামী লীগের ঘাটি হিসাবে পরিচিত। এই আসন থেকে নৌকা প্রতীক যিনি পাবেন, তিনিই সংসদ সদস্য নির্বাচিত হবেন এমনটি মনে করা হতো এক সময়। কিন্তু কালের বিবর্তনে তা পাল্টে গেছে। এখন এই আসনে যোগ্য প্রার্থী একটি বড় বিষয় হয়ে দাড়িয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে এলাকায় মাঠ পর্যায়ে তোড়জোড় শুরু করে দিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। নিজ নিজ সংসদীয় আসনের মানুষের সঙ্গে সম্পর্ক বৃদ্ধি এবং জনপ্রিয়তা অর্জনে তারা এলাকায় ঘুরে ঘুরে গণসংযোগ করছেন। বর্তমান সরকারের পূর্ণ মেয়াদ শেষে নির্বাচন হলে ২০১৯ সালের ২৮ জানুয়ারির আগে তিন মাসের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। সে হিসাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনের এখনো ঢের সময় বাকি। নড়াইল পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা এবং এই উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে নড়াইল-২ আসনের সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। খোঁজখবর নিয়ে জানা গেছে, সম্ভাব্য নতুন প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর সংখ্যাই বেশি। এছাড়া বিএনপি, ন্যাশনাল পিপলস পার্টি এবং জাতীয়পার্টির মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে সমর্থিত কর্মীদের সাথে নিয়ে প্রচারণা চালাচ্ছেন। বিভিন্ন ধর্মীয় উৎসব ও জাতীয় দিবস উপলক্ষে সম্ভাব্য প্রার্থীদের রঙ্গীন পোষ্টার ও ফেস্টুন রাস্তার মোড়ে মোড়ে শোভা পাচ্ছে। উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নতুন মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বেশ আলোচনায় রয়েছেন নড়াইলের লোহাগড়ার ঈশানগাতি গ্রামের কৃতি সন্তান বিশিষ্ঠ ব্যবসায়ী সুরাইয়া গ্রুপের চেয়ারম্যান, শিল্পপতি ও শিক্ষানুরাগী শেখ মোঃ আমিনুর রহমান হিমু।
ইতোমধ্যে, এলাকার জনগণের কল্যাণের জন্য তিনি নিজ অর্থায়নে গত ৫ জানুয়ারি নড়াইলে দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে ৩ লক্ষ টাকা, শীতে ৫০টি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে ভলিবল ও নেট প্রদান, লোহাগড়ার ১২টি ইউনিয়নে গরীব ও দুস্থদের মাঝে ২৫শো কম্বল বিতরণ, ঈদুল ফিতরে সাড়ে তিন হাজার শাড়ি ও লুঙ্গী বিতরণ, নড়াইল ও লোহাগড়ার ২৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ২৮৩ জন এসএসসি-২০১৭ কৃতি শিক্ষার্থীদের মঝে গত ৫ আগষ্ট সম্মাননা প্রদান করেন। হিমু আরো বলেন, ‘আমি দিতে এসেছি নিতে নয়, নড়াইলকে নতুন ভাবে সাজিয়ে বিশ্ববাসীর কাজে তুলে ধরে তাক লাগিয়ে দিতে চাই। তাছাড়া শিক্ষার মানোন্নয়ন, বেকারদের কর্মসংস্থান ও এলাকার গরীব-অসহায় মানুষের জন্য অনেক উন্নয়ন মূলক কাজ করার পরিকল্পনা রয়েছে’।
নিজের মনোনয়নের প্রত্যাশার কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতি করি জনগণের কল্যাণের জন্য। রাজনীতিতে একজন রাজনীতিবিদের পরিপূর্ণতা আসে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে। সংসদ সদস্য নির্বাচিত হলে সেই কল্যাণের ক্ষেত্র অনেক বৃদ্ধি পায়। আশা করি দল আমাকে মূল্যায়ন করবে। দেশ বিদেশে দীর্ঘদিন আ’লীগের রাজনীতি করার কারণে দলের সাথে আমার একটা নিবিড় সম্পর্ক রয়েছে। আমি একজন মনোনয়ন প্রত্যাশী’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here