‘পতাকাসহ পাকিস্তান ক্রিকেট টিমকে দেশে ফেরত পাঠানো হোক’

0
30

ক্রীড়া প্রতিবেদক : নিজ দেশের পতাকা লাগিয়ে অনুশীলন করায় পাকিস্তান ক্রিকেট টিমকে তাদের দেশে ফেরত পাঠিয়ে দিতে বললেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। মঙ্গলবার রাতে চট্টগ্রাম প্রেস ক্লাব ভবনের বইবিপনী বাতিঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

চেতনায় আঘাত করা হয়েছে এবং হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা, আমাদের পরম মমতাময়ী মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ক্রিকেটকে আজ সারাবিশ্বে উচ্চমানে উন্নীত করেছে এবং পরিচিতি দিয়েছেন। সে কারণে সারাবিশ্বের ক্রিকেট দল বাংলাদেশে আসবে এবং খেলবে এটা স্বাভাবিক।

তিনি আরও বলেন, কিন্তু ৩০লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ৭১-এ আমরা যাদেরকে পরাজিত করেছি সে ঘৃণার পাকিস্তান দলের খেলোয়াড়রা মুজিব শতবর্ষে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনকালে পাকিস্তারি চাঁদতারা পতাকা দিয়ে বাংলাদেশে প্র্যাকটিস করার ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না এবং মেনে নিতে পারি না।

এই ঘটনার জন্য পাকিস্তানি টিমকে তাদের পতাকাসহ স্বদেশে ফেরত পাঠানোর দাবি করেন তথ্য প্রতিমন্ত্রী।

তিনি বলেন, খেলোয়াড়দের নিয়ে আমার কোনো কথা নেই। কিন্তু প্র্যাকটিসের সময় পাকিস্তান চাঁদ-তারা খচিত পতাকা নিয়ে মাঠে যাবে এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এটা আমি কোনোভাবেই সমর্থন করি না। আমি মনে করি তাদের পতাকাসহ তাদের দেশে ফেরত পাঠিয়ে দেয়া উচিত। তিনি বলেন, পতাকা টাঙিয়ে কিসের প্র্যাকটিস? নাটক? সিনেমা? ভণ্ডামি? করতে দেওয়া উচিত না।

উল্লেখ্য, সোমবার মিরপুরের একাডেমিতে পাকিস্তান দল নিজেদের জাতীয় পতাকা টাঙিয়ে অনুশীলন করেছে। সামাজিক মাধ্যমে সেই ছবি ভাইরাল হওয়ার পরই বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। গ্যালারিতে উচ্ছ্বাস প্রকাশে পতাকা দোলানোর নিয়ম-নীতি থাকলেও অনুশীলনের সময় সরাসরি মাটিতে পাকিস্তানের পতাকা গাঁথাকে অনুচিত মনে করছেন অনেকে।

মিরপুরে পাকিস্তান দলের অনুশীলনের মাঝেই একাডেমির নেটের বামপাশে দুটি পতাকা নিয়ে হাজির হন পাকিস্তানের কোচিং স্টাফ। দুই নেটের দুই পাশে দুটো পতাকা টাঙিয়ে অনুশীলন শুরু করেন তারা। বাংলাদেশে আগে কখনও কোনও সফরকারী দল এভাবে নিজ দেশের পতাকা টাঙিয়ে অনুশীলন করেনি। এ নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।