পথচলা শুরু হল শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের

0
394

নিজস্ব প্রতিবেদক:দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক যশোর-এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার দুপুরে ঢাকায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ পার্কটির উদ্বোধন করেন। এসময় তার সাথে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন যশোর-২ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৪ আসনের সংসদ সস্য রণজিতকুমার রায়, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, এ পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম, যশোরের জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন প্রমুখ।

উদ্বোধন ঘোষণার পর প্রধানমন্ত্রী যশোরের দুইজন শিক্ষার্থী, একজন শিক্ষক ও সফটওয়্যার পার্কে কাজ শুরু করা দুটি প্রতিষ্ঠানের প্রধানদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলেন।

যশোর শহরের নাজিরশংকরপুর এলাকায় ৩০৫ কোটি টাকা ব্যয়ে সিলিকন ভ্যালির আদলে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক। যেখানে ৫ সহস্রাধিক আইটি প্রফেশনালের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে। এ সফটওয়্যার টেকনোলজি পার্কে ১৫ তলার মূল ভবনের পাশাপাশি তিন তারকা মানের একটি ১২ তলা ডরমেটরি ভবন রয়েছে। জাপানি উদ্যোক্তাদের চাহিদা অনুযায়ী ডরমেটরি ভবনের ১১তলায় আন্তর্জাতিক মানের একটি জিম তৈরি করা হয়েছে। সেই সঙ্গে রয়েছে আধুনিক কনভেনশন সেন্টার ও আন্ডারগ্রাউন্ট পার্কিংয়ের ব্যবস্থা। বিদ্যুৎ চাহিদা মেটাতে করা হয়েছে ৩৩ কেভিএ পাওয়ার সাব- স্টেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here