পরিবহন ধর্মঘট-সারা দেশের মত সায়েদাবাদ থেকে ছাড়ছে না দূরপাল্লার কোনও বাস

0
255

নিজস্ব প্রতিবেদক : সারা দেশের মত রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার অধিকাংশ বাস চলাচল বন্ধ আছে। মঙ্গলবার সকালে কিছু বাস ছেড়ে গেলেও বেলা ১০টার পর আর কোনও বাস ছেড়ে যেতে দেখা যায়নি।

প্রতিটি কাউন্টারে অংখ্য যাত্রী অপেক্ষা করছেন। বাস না ছাড়ায় তাদের দুর্ভোগ চরমে।

আল মোবারকা পরিবহন বাস কাউন্টারের কর্মী নাসির বলেন, ‘নেতাদের নির্দেশ না পাওয়া পর্যন্ত কোনও বাস ছাড়বো না। তবে সকালে কয়েকটি বাস ঢাকা ছেড়ে গেছে, এখন কোনও বাস ছাড়ছি না।’

তিনি আরও বলেন, ‘দুপুর ১২টার পর আমরা কয়েকটি বাস ছাড়ার চিন্তা ভাবনা করছি।’
উল্লেখ্য, চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীর সহ পাঁচজনের নিহতের ঘটনায় ঘাতক বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন মানিকগঞ্জ আদালত। এই রায়ের প্রতিবাদে রবিবার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় রবিবার ভোর ৬টা থেকে অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

জামির হোসেনের রায়ের প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ২দিন পালন শেষে মঙ্গলবার ভোর ৬টা থেকে দেশব্যাপী ছড়িয়ে পড়ছে।

দেশব্যাপী ধর্মঘট আহবানের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু সোমবার রাত সোয়া ১১টায় বলেন, ‘মঙ্গলবার ভোর ৬টা থেকে দেশব্যাপী পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here