পরী-সবুজের প্রেমের গল্প

0
64

বিনোদন ডেস্ক : কক্সবাজারে শুঁটকি পল্লীতে কাজ করে সবুজ। বাবা-মাহীন সবুজ বেড়ে ওঠেছে এই পল্লীতে। ভালোবাসে পরী নামের একটি মেয়েকে। পরীর মা খাবারের হোটেল পরিচালনা করে। অপরদিকে শুঁটকি পল্লীর মহাজন শওকত পছন্দ করে পরীকে। পরীও তাকে ফিরিয়ে দিতে পারে না। কারণ সবুজ তার অধীনেই কাজ করে, যদি শওকত বিষয়টি জানতে পারে তা হলে সবুজের ক্ষতি হতে পারে!

পরী অনেকটা কায়দা করেই দু-জনের সঙ্গে সমান্তরালভাবে ভালোবাসার অভিনয় করে চলে। পরী একরাতে এমন এক কাণ্ড করে বসে যা তাদের কল্পনাতেও ছিল না। এ পরিস্থিতিতে সবুজ কী করবে তা ভেবে পায় না। এভাবেই চলে ‘পরী থাকে আসমানে’ নাটকের গল্প। ইউসুফ আলী খোকন রচিত এ নাটক পরিচালনা করেছেন দীপু হাজরা।

নাটকে পরী চরিত্রে অভিনয় করেছেন সারিকা সাবরিন। আর সুবজ চরিত্রে দেখা যাবে আব্দুন নূর সজলকে। নাটকটির অন‌্যান‌্য চরিত্রে অভিনয় করেছেন—নজরুল রাজ, রাশেদা রাখী, নাছিম রেজা শোভন, শাহরিয়া আলভিকা, সাইফ খান, এস এইচ সুমন প্রমুখ।

কক্সবাজারের শুঁটকি পল্লীসহ বিভিন্ন স্থানে নাটকটির দৃশ‌্যধারণের কাজ হয়েছে। শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে আব্দুন নূর সজল বলেন, ‘কাজটি অনেক কষ্টসাধ্য ছিল। কক্সবাজার থেকে ঘণ্টা খানেক জার্নি করে একটি রিমুট এরিয়ায় কাজটি করেছি, সেখানে ছিল না শুটিং করার মতো সুযোগ-সুবিধা। নাটকটি করতে পুরো ইউনিটকেই বেশ কষ্ট করতে হয়েছে। গল্পটা ভালো ছিল। নির্মাণ দুর্দান্ত হয়েছে। আর দীপু হাজরা বরাবরই ভালো কাজ করেন, যা নতুন করে বলার কিছু নেই। আশা করি, দর্শকরা ভালো কিছু পাবেন।’

রাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত এ নাটক শুক্রবার (১৮ জুন) রাত ১০টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে।