পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের কর্মকর্তাদের সাথে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে মতবিনিময়

0
145

নিজস্ব প্রতিবেদক:পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনস্থ বিভিন্ন দফতরের যশোর জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন।
শুক্রবার যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসান, সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক আমিনুল ইসলাম।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মঞ্জুরুল হক, সদর উপজেলা সমবায় কর্মকর্তা রনজিৎ কুমার দাস, ঝিকরগাছা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকতা কামরুজ্জামান প্রমুখ।
প্রধান অতিথি বলেন গরু পালন করে সহজেই সাবলম্বী হওয়া যায়। এ কারণে যশোর জেলায় যেখানে গরু পালনের প্রকল্প নেই সেখানে গরু পালনের প্রকল্পের অনুমোদন দেয়া হবে। এর পাশাপাশি সমবায়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নারীদের সম্পৃক্ত করতে হবে।
তিনি বলেন, দেশ স্বাধীনের পর ধনী শাসিত গোষ্ঠীর শোসনের কবল থেকে মানুষকে রক্ষা করার জন্য বঙ্গবন্ধু সমবায় আন্দোলন করেছেন। তিনিই সমবায় প্রতিষ্ঠা করেছেন। ১৯৭৫ সালে স্বাধীনতার পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে হত্যা করার পর দেশের মানুষ শোষক শ্রেণির হাতে জিম্মি হয়ে পড়ে। এরপর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসে এদেশকে শোষণমুক্ত করেন।