পশ্চিমবঙ্গের মন্ত্রী ফিরহাদ হাকিমকে তুলে নিয়ে গেছে কেন্দ্রীয় বাহিনী

0
153

নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মন্ত্রী ও তৃণমূল নেতা ফিরহাদ হাকিমকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে ভারতের কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে। ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজার খবরটি প্রকাশ করেছে।

সোমবার (১৭ মে) সকালে নিজ বাসভবন থেকে হাকিমকে তুলে নিয়ে যাওয়া হয় বলে জানা গেছে।

ধারণা করা হচ্ছে নারদা কেলেঙ্কারি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে পশ্চিমবঙ্গের গভর্নর জগদীপ ধনখড় মন্ত্রী হাকিম, প্রতিমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, সাবেক মন্ত্রী মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্তের জন্য সিবিআইকে অনুমোদন দেন। তারা সবাই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস নেতা।

উল্লেখ্য, ২০১৪ সালে ভারতের লোকসভা নির্বাচনের আগে ব্যবসায়ীর ছদ্মবেশে কলকাতায় আসেন সাংবাদিক ম্যাথু স্যামুয়েল। পশ্চিমবঙ্গে ব্যবসা করতে ইচ্ছুক বলে জানিয়ে তৃণমূলের প্রভাবশালী কয়েকজনের সঙ্গে দেখা করেন তিনি। সুযোগ-সুবিধা পাওয়ার আশায় নির্বাচনের আগে তাদের হাতে টাকা তুলে দেন এবং সেই লেনদেনের ছবি লুকিয়ে তুলে নেন মোবাইলের ক্যামেরায়।

পরে ২০১৬ সালে নারদা ডট কম নামের একটি নিউজ পোর্টাল তৃণমূল কংগ্রেসের কয়েকজন শীর্ষ স্থানীয় নেতা, মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের ঘুষ নেওয়ার ভিডিও প্রকাশ করে। এই ঘটনায় সে সময় ভারতজুড়ে তোলপাড় শুরু হয়। এরপর তৃণমূলের বহু নেতা, সাংসদ এবং মন্ত্রীকে জিজ্ঞাসাবাদের সম্মুখীন করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।