পাইকগাছায় মিনহাজ বদ্ধ জলমহলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংষর্ঘ, ৭ জনের অবস্থা আশংকাজনক

0
266

পাইকগাছা, প্রতিনিধি : পাইকগাছায় মিনহাজ বদ্ধ জমহল দখলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ, ভাংচুর, লুটপাটের ঘটনা ঘটেছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। আহত ৭ জনের অবস্থা আংশকাজনক তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা যায়, পাইকগাছা উপজেলার মিনহাজ বদ্ধ জলমহলটি সায়রাত ১৬/২১৫ নং কেসে সরকারের নিকট থেকে পূর্ব গজালিয়া সমবায় সমিতি লিঃ ১৪২২ সাল হইতে ১৪২৪ সাল পর্যন্ত ইজারা গ্রহণ করেন। এর পর হতে  উক্ত সমিতির অধিনে জলমহলটি কয়েকটি খন্ডে বিভক্ত করে মৎস্য চাষ করে আসছে।

প্রতিপক্ষ রব গাজী জানিয়েছে, সোমবার বিকালে প্রথম দফায় এ,বি,এম,এনামুল হক ও মনি মিস্ত্রীর নেতৃত্বে ৬০/৭০ জনের একটি বাহিনী মাইক্রোবাস ও একাধিক মোটর সাইকেল যোগে লাঠি সোটা অস্ত্র সস্ত্র সহকারে মৎস্য লীজ ঘেরে হামলা করে এবং লীজ ঘেরের পাহারাদার রুস্তম ঢালী, রুবেল সহ ৫/৬ জনকে হাত, পা বেধে বেদম মারপিট করে এবং ব্যাপক ক্ষতি সাধন করে।

এ ঘটনায় থানায় ৪৩ জনের নামে মামলা দায়ের হয়েছে। তারই সুত্র ধরে শুক্রবার বিকাল ৫ টায় এজাহারনামীয় মামলার আসামীরা ৭০/৮০ জনের বাহিনী লাঠি, সোটা সহকারে উক্ত লীজ ঘেরের মিনহাজ বাজার সংলগ্ন খন্ডে হামলা করে।

এসময় লীজ ঘেরে থাকা সমিতির ৭জন লোককে কুপিয়ে রক্তাক্ত জখম করে এবং বাসা ভাংচুর করে লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। রক্তাক্ত জখম অবস্থায় স্থানীয় লোকজন তাদেরকে পাইকগাছা হাসপাতালে ভর্তি করে। তাদের অবস্থা বেগতিক দেখে কর্তব্যরত চিকিৎসক জখমীদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। তাদের অবস্থা আংশকাজনক। জখমীরা হলেন, পাতড়াবুনিয়া গ্রামের মৃত জহির উদ্দীন গাইনের পুত্র হাফিজুল গাইন, সোহরাব গাইনের পুত্র মাজিদুল গাইন, শামিউল গাইন, সাকিরুল গাইন, হাফিজুল গাইনের পুত্র নাহিদ হাসান, গড়ইখালী গ্রামের মৃত তালেব সরদারের পুত্র মাজেদ সরদার। হামলার সময় এনামুল ও মনি বাহিনী সোহরাব গাইনের পুত্র মাজেদুল গাইনকে অপহরণ করে নিয়ে যায়।

পরে পাইকগাছা থানার এস,আই স্বপন কুমার রায় ও বাইনবাড়িয়া ফাড়ি ইনচার্জ মেহেদী হাসানের সহযোগিতায় মাজেদুল কে উদ্ধার করা হয়। বর্তমান মিনহাজ বদ্ধ জলমহল এলাকায় থানা ও ফাঁড়ি হতে পুলিশ মোতায়েন করা হয়েছে। সমগ্র এলাকা জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জখমীদের প্রাথমিক চিকিৎসা শেষে খুলনা নেওয়ার প্রস্তুতি চলছিল। থানার ওসি তদন্ত জানান, মিনহাজ বদ্ধ জলমহলটি নিয়ে দীর্ঘদিন দুটি পক্ষের মধ্যে হামলা মামলার ঘটনা ঘটেই চলেছে। সোমবারের ঘটনায় আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। গত দিনের ঘটনায় সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here