পাকিস্তানকে সহায়তা বন্ধের ঘোষণা ট্রাম্পের

0
317

ম্যাগপাই নিউজ ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানে সহায়তা বন্ধের ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, গত ১৫ বছর ধরে দেশটিকে বিলিয়ন বিলিয়ন ডলার অর্থ সহায়তা দিলেও তা কোনো কাজে আসেনি। কেবল মিথ্যা আশ্বাসই পেয়েছে যুক্তরাষ্ট্র। নতুন বছরে গতকাল সোমবার এক টুইটার বার্তায় পাকিস্তানের কড়া সমালোচনা করেন প্রেসিডেন্ট ট্রাম্প। খবর রয়টার্সের

প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছেন, গত ১৫ বছর ধরে যুক্তরাষ্ট্র বোকার মতো পাকিস্তানকে ৩৩০০ কোটি ডলারেরও বেশি আর্থিক সহায়তা দিয়েছে এবং তারা মিথ্যাচার এবং প্রতারণা ছাড়া কিছুই আমাদের দেয়নি। আমাদের নেতাদের তারা বোকা ভেবেছে। তারা সেইসব সন্ত্রাসবাদীকে নিরাপদ আশ্রয় দেয় যাদের বিরুদ্ধে আমরা আফগানিস্তানে লড়াই করছি। আর নয়। পাকিস্তানকে যা অনুদান দেওয়া হয়েছে আপাতত তাতেই ইতি টেনে দিতে পারে যুক্তরাষ্ট্র। সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ না করা পর্যন্ত আর্থিক অনুদান পাওয়ার অভ্যাস ভুলে যাক পাকিস্তান।

বিশ্লেষকরা বলছেন, টুইটে এমন বার্তাই দিতে চেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। গত ২৯ ডিসেম্বর নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানকে ২৫৫ মিলিয়ন ডলারের সহায়তা বন্ধ করার বিষয়টি জোরালোভাবে বিবেচনা করছে ট্রাম্প প্রশাসন। এর আগেও প্রেসিডেন্ট ট্রাম্প পাকিস্তান সন্ত্রাসবিরোধী যুদ্ধে কঠোর ভূমিকা রাখছে না বলে অভিযোগ করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here