পাচারের শিকার বৃষ্টিকে দেশে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর কাছে মায়ের আকুতি

0
93

নিজস্ব প্রতিবেদক : ফেসবুকে ভাইরাল হওয়া ভারতে পাচারের শিকার বৃষ্টি ফকিরকে (১৮) ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন তার মা ওবাইদা বেগম। গত রবিবার (২১ আগস্ট) ‘তপন বিশ্বাস’ নামের একটি ফেসবুক আইডি থেকে ভারতের কোলকাতা মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ বৃষ্টির ছবি ও দেশে ফিরিয়ে নেয়ার পোস্ট করা হয়। পোস্টটি ভাইরাল হলে যশোরের অভয়নগরে তার স্বজনরা বৃষ্টিকে শনাক্ত করেন।

বৃষ্টি ফকির (১৮) যশোরের অভয়নগর উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের নাউলী গ্রামের চাঁন মিয়া ফকিরের মেয়ে। আজ সোমবার (২১ আগস্ট) দুপুরে বৃষ্টির মা ওবাইদা বেগম বলেন, ‘আমার মেয়ে বৃষ্টিকে ফিরিয়ে দিন। এক বছর আগে আমার মেয়েকে প্রতিবেশী রানা মোল্যা ও তার মামাতো ভাই শোয়ায়েব বিশ্বাস ফুসলিয়ে ভারতে নিয়ে যায়। বৃষ্টির ৩ বছর বয়সী ছেলে আমাদের কাছে রয়েছে। আমার মেয়েকে রানা ও শোয়ায়েব পাচার করে বিক্রি করেছে, ওদের বিচার করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মেয়েকে উদ্ধার করে দেশে ফিরিয়ে এনে দেন।’

বৃষ্টির পরিবারের দাবি, তার দ্বিতীয় স্বামী রানা মোল্যা ও রানার মামাতো ভাই শোয়ায়েব বিশ্বাস তাকে ভারতে পাচার করে নিয়ে বিক্রি করে দিয়েছে। রানা মোল্যা উপজেলার শুভরাড়া ইউনিয়নের ইছামতি গ্রামের মিজানুর মোল্যার ছেলে এবং শোয়ায়েব বিশ্বাস একই গ্রামের শহিদুল বিশ্বাসের ছেলে।