পাটকেলঘাটায় আদালতের নির্দেশ অমান্য করে বসতবাড়ী ও দোকান ঘর দখলের চেষ্টায় সংবাদ সম্মেলন

0
357

রিপন হোসাইন,পাটকেলঘাটা : পাটকেলঘাটায় আদালতের নির্দেশ অমান্য করে বসতবাড়ী,দোকান ভাংচুর ও দখলে অভিযোগে বৃহস্পতিবার বিকাল ৫টায় পাটকেলঘাটায় নিউজ ক্লাবে লিখিত সংবাদ সম্মেলন করেন আমতলাডাঙ্গা গ্রামের মৃত কছিমুদ্দিনের পুত্র ভ্যানচালক সোহরাব হোসেন।
লিখিত বক্তব্য তিনি বলেন, রাজেন্দ্রপুর মৌজায় ১২৭১ বাটা ২৩৫১দাগে পৈত্রিক সূত্রে পাওয়া ৭.৬০ এবং আমানত সূত্রে ৩.৮০শতক জমি শান্তিপূর্নভাবে ভোগ দখল করে । উল্লেখ্য সোহবার হোসেনের মেজো বোনের ওয়ারেশগন তাদের অংশের ৩.৮০ শতক জমি আমতলাৎডাঙ্গা গ্রামের জামাল মোড়লের নিকট গত ৫/৯/১৬ ইং তারিখে ৩২৮২ নং কোবলা দলিলের মাধ্যমে সাবরেজিষ্ট্রী অফিসে রেজিষ্ট্রী করে দেয়।‘যার উত্তরে সুফিয়া খাতুন,দক্ষিনে রাস্তা,পূর্ব কছিমুদ্দিন,পশ্চিমে রাস্তা চৌহদ্দী উল্লেখ পূর্বক সীমানা নির্ধারণ করে দেওয়া হয়’।
বিক্রয়কৃত জমিটি বসতভিটা হওয়ায় মূল শরিক সোহবার হোসেন জমিটি ফেরত পায়বার জন্য তালা সহকারী জজ আদালতে আশ্রয় নেয়। আদালত সকল শরিকগনকে নোটিশ করে দীর্ঘ শুনানীর পর সোহরাব হোসেনের পক্ষ রায় দেন। এবং ১০/১০/১৮ ইং তারিখে আদালতের মো: আয়জুদ্দীন মোড়ল সেরেস্তাদার সহকারী জজ আদালত,সাতক্ষীরা ৪০২৮ দলিল নং কোবলা দলিল করে দেয়।
ভুক্তভোগী সোহবার হোসেন আরো বলেন, দীর্ঘদিন যাবত আমি বসত ভিটা ও দোকান ঘর ভোগদখল করে আসছে কিন্তু চোমরখালী গ্রামের মৃত ফঠিক মোড়লের পুত্র বহুঅপকর্মের হোতা আনার আলী মোড়ল,সোহবার হোসেনের অপর দু’বোনের কন্যাকে নিজের ভাগ্নে সাজিয়ে সরকারী কর ফাঁকি দেয়ার জন্য বসত ভিটা জমির মাঠ দেখিয়ে সুকৌশলে দানপত্র লিখে নেয়। এর পর থেকে সোহবার হোসেনের বসত ভিটা ও দোকান ঘর জোর করে দখলের চেষ্টা করে আসছে। ইতিপূর্বে উক্ত আনার আলী বিএনপি’র সরকার আমলে ক্ষমতা ও টাকার দাপট দেখিয়ে একই গ্রামের আওয়ামীলীগের কর্মি দাউদ মোড়ল গনদের জমি হামলা-মামলা মাধ্যমে জোর করে দখল করে বাড়ী ঘর স্থাপন করে।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১৮ই আগস্ট আনার আলী’র নেত্বত্বে আমার (সোহরাব হোসেন)্এর বসতভিটা ও দোকান ঘর ভাংচুর করে অবৈধভাবে দখলের পায়তারা চেষ্টা করে । এসময় আমি বাধা দিলে আমাকে মারপিঠ করে আহত করে । আমার আতœচিৎকারে পার্শ¦বর্তী দোকানদার বাকী বিল্লাহ ,সেলিম হোসেন,ছুটে আসলে সন্ত্রাসীরা তাদের মাথায় দেশীয় অস্ত্রে আঘাত করে চলে যায়। আমিসহ আরো কয়েকজন সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হয়। এ ঘটনায় আদালতের নির্দেশ অমান্যকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিযে আমি পাটকেলঘাটা থানায় নিজ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা করি । যার নং ৫ ১৮/৮/১৯ ইং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here