পানের বরজ ভাংচুর,গাছ-গাছালী কর্তন ও জরবদখলের অভিযোগ

0
1091

মো. রিপন হোসাইন,পাটকেলঘাটা : পাটকেলঘাটায় প্রতিপক্ষরা আদালতের আদেশ অমান্য করে পানের বরজ ভাংচুর,গাছ-গাছালি কর্তন পূর্বক অন্তত ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি সহ জবরদখলের ঘটনা ঘটিয়েছে। ঘটনাটি গতকাল শুক্রবার সকাল অনুমান সাড়ে ৮টার দিকে থানার রাঢ়ীপাড়া গ্রামে ঘটেছে।
ঘটনার বিবরনে ক্ষতিগ্রস্থ জমির মালিক আব্দুর রউফ খা’র অভিযোগ তার পৈত্রিক ও খরিদসূত্রে প্রাপ্ত রাঢ়ীপাড়া মৌজার এস, এ ৯৬৭ খতিয়ানে ৩৯১ দাগ এবং ২২০ খতিয়ানে ৩৯২ দাগে ২ একর ৬২শতকের মধ্যে ১ একর ৪ শতক জমি যাহার উপর পানের বরজ মেহগনি ও নিমগাছ রোপনের মাধ্যমে দীর্ঘ বছর যাবৎ শান্তিপূর্ন ভোগ দখলীকার আছেন। এমতবস্থায় প্রতিপক্ষ মৃত: গোলাম আলি খা’র পুত্র জবরদখলকারী রেজাউল,শফিকুল ,রফিকুল,হাফিজুর খা’র নেতৃত্ব ঘটনা দিন সকালে ১০ /১৫ জনের সশস্ত্র বাহিনী সম্পূর্ন গায়ের জোরে নালিশির জমির পানের বরজ গাছ-গাছালি কেটে প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি করে । এসময় ক্ষতিগ্রস্থ রউফ ও তার পরিবারের লোকজন বাধা দিতে গেলে জবর দখলকারীরা বেদম ভাবে মারপিঠ করে আহত করে ।
উল্লেখ্য এর আগেও প্রতিপক্ষ জবরদখলের পায়তারা করলে ভোগ দখলিকার আব্দুর রউফ খা বাদি হয়ে বিগত ২০১৬ ইং সালে ৭ সেপ্টম্বর সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে কাঃ বিঃ ১৪৫ ধারা মতে ১০০৪ নং পিটিশন মামলা করেন। এর আগে বিগত ২০১৫ সালে ৮ নভেম্বর সাতক্ষীরা সহকারী জজ আদালতে বিচার চেয়ে ১৫৪/১৫ নং আরো একটি মামলা দাখিল করেন । যা বর্তমান আদালতে বিচারাধীন ।
এঘটনায় জবরদখলকারী রেজাউলের দাবি পৈত্রিক সূত্রে নালিশি জমি তাদের প্রাপ্য থাকা সত্ত্বেয় তার চাচা পরসম্পদ লোভী আব্দুর রউফ দীর্ঘদিন নিজের দখলে রেখে তাদেরকে বঞ্চিত করেছেন । তার ভাই শফিকুল ইসলামের অভিযোগ নালিশি জমি নিয়ে একাধিকবার স্থানীয় ভাবে সালিশ হলেও তার চাচা তা মানেনা । এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ আ: রউফ খা জানান,পৈত্রিক ও খরিদ সূত্রে প্রাপ্ত হয়ে আপোষ বন্ঠনের মাধ্যমে তিনি দীর্ঘ বছর ধরে শান্তিপূর্নভাবে ভোগদখলীকার আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here