পিস প্যালেসে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা

0
410

ম্যাগপাই নিউজ ডেক্স : তিন দিনের সরকারি সফরে কম্বোডিয়ায় অবস্থান করা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর দপ্তর পিস প্যালেসে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়েছে। কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় পিস প্যালেসের প্রবেশদ্বারে উপস্থিত হয়ে শেখ হাসিনাকে এই অভ্যর্থনা জানান। খবর বাসসের।

অভ্যর্থনা জানানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি সুসজ্জিত মঞ্চে নিয়ে যাওয়া হয়। কম্বোডিয়ার সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়। শেখ হাসিনা কুচকাওয়াজ পরিদর্শন করেন ও সালাম গ্রহণ করেন।

এরপর পিস প্যালেসে উভয় দেশের বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা এবং বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক সম্প্রসারণের মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের লক্ষ্যে আনুষ্ঠানিক আলোচনা শুরু হয়। আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের এবং হুন সেন কম্বোডিয়ার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

এর আগে পিস প্যালেসে যাবার পথে শত শত স্কুল শিক্ষার্থী রাস্তার দুই পাশে দাঁড়িয়ে বাংলাদেশের পতাকা নেড়ে এবং ফুল ছিটিয়ে শেখ হাসিনাকে স্বাগত জানায়।

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের আমন্ত্রণে গতকাল রবিবার দেশটিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন দিনের সফর শেষে আগামী ৫ ডিসেম্বর বিকালে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here