পুনশ্চ যশোরের ১০ বছরে পদার্পণে মনোমুগ্ধকর আয়োজন, ১৩জনকে সম্মাননা

0
84

নিজস্ব প্রতিবেদক : দিনে দিনে ৯ বছর পেরিয়ে দশ বছরে পা রাখলো সাংস্কৃতিক সংগঠন পুনশ্চ যশোর। প্রতিষ্ঠার এই শুভ দিনে সংগঠনটির বর্ণিল আয়োজন মুগ্ধ করলো সাংস্কৃতিক পিপাসুদের। শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে করোনার সর্তকতা আর শীতল আমেজে নানা অনুষ্ঠানিকতায় সাজানো ছিল অনুষ্ঠানের ডালি। সন্ধ্যা নামার সাথে সাথেই মিলনায়তন মঞ্চে সমবেত কন্ঠে পরিবেশিত হয় আশরাফ হোসেনের কথা এবং সুকুমার দাসের সুরে সাংগঠনিক সঙ্গীত ‘মানুষের সুকোমল বৃত্তি..’। উদ্বোধনী সঙ্গীতের সাথেই আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠান। তারা হলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, প্রবীণ আইনজীবী মঞ্জুরুল হক, দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌলা, নারী নেত্রী হাবিবা শেফা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবীর, বিশিষ্ট গীতিকার ও সুরকার আশরাফ হোসেন, অধ্যাপক লিয়াকত আলী, প্রথম আলো বন্ধুসভার সভাপতি সভাপতি মোয়াজ্জেম হোসেন মঞ্জু, দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন ও মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল। নেতৃবৃন্দ শুভেচ্ছা বক্তব্য দেয়ার আগে প্রজ্বালন করেন প্রদীপ।
অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে অংশ নেয় অর্ধশতাধিক শিক্ষার্থী শিল্পী। এক ঘন্টার এই অনুষ্ঠান ছিল সকলের জন্যে মুগ্ধকর। একেবারেই ক্ষুদে শিল্পীদের সমবেত নৃত্য মিলনায়তনকে আলোকিত করে তোলে। অনুষ্ঠানে ছিল সমবেত ও একক কন্ঠে সঙ্গীত ও সমবেত নৃত্য। জাতীয় সঙ্গীতের সাথে অনুষ্ঠানে পর্দা টানা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যশোরের ১৩ জন সাংস্কৃতিক ব্যক্তিকে প্রদান করা হয় সম্মাননা। তারা হলেন সুরধুনী সঙ্গীত নিকেতনের সভাপতি হারুন অর রশিদ, জেলা শিল্পকলা একাডেমীর সধারণ সম্পাদক অ্যাড. মাহামুদ হাসান বুলু, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুৃল ইসলাম তারু, সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, তির্যক যশোরে সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন, চাঁদের হাট যশোরের সভাপতি ফারাজী আহমেদ সাইদ বুলবুল, সুরবিতান সঙ্গীত একাডেমীর সাবেক সাধারণ সম্পদক অ্যাড. বাসুদেব বিশ্বাস, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ যশোরের সভাপতি শ্রাবনী সুর, শেকড় যশোরের সাধারণ সম্পাদক রওশন আরা রাসু, উদীচী যশোরের সাধারণ সম্পদক সাজ্জাদুর রহমান বিপ্লব, স্পন্দন যশোরের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সপ্তসুর এর পরিচালক রফিকুল ইসলাম এবং নৃত্য বিতানের পরিচালক সঞ্জীব চক্রবর্তী।