পৃথিবীর সবচেয়ে ছোট অ্যানড্রয়েড ফোন

0
326

প্রযুক্তি ডেক্স : মুঠোফোন হলেও আজকাল তা মুঠোয় ধরতে বেশ অসুবিধাই হয়। বরং বাজার ছেয়ে গিয়েছে একের পর এক ঢাউস সাইজের স্মার্টফোনে। প্রায় সব নামী ব্র্যান্ডই যেন বড় সাইজের মোবাইল তৈরির প্রতিযোগিতায় নেমে পড়েছে। এরই মধ্যে বাজারে এল ‘দুনিয়ার সবচেয়ে ছোট ফোর-জি অ্যানড্রয়েড স্মার্টফোন’। এর আকৃতি মাত্র ২.৪৫ ইঞ্চি। ফোনটির নাম জেলি। তবে আকারে ছোট হলেও এতে রয়েছে অ্যানড্রয়েড স্মার্টফোনের প্রায় সমস্ত সুযোগ সুবিধা।

‘জেলি’-র প্রস্তুতকারী সংস্থা সাংহাইয়ের ইউনিহার্জ জানিয়েছে, আপনার বুক পকেটে, হাতের মুঠোয় বা মানিব্যাগে কয়েন রাখার জায়গায় অনায়াসে গলে যাবে এটি। এতে রয়েছে লেটেস্ট ভার্সনের অ্যানড্রয়েড ৭.০ নুগাট মোবাইল ওএস। সঙ্গে মিলবে ডুয়েল ন্যানো সিম।

১ জিবি র‌্যামের এই মোবাইলের নিজস্ব স্টোরেজ ৮ জিবি। আর তা বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। তবে হতাশ হবেন না। একটু বেশি পয়সা ঢাললে মিলবে ২ জিবির ‘জেলি’ও। সঙ্গে ১৬ জিবি নিজস্ব স্টোরেজ। ২৪০x৪৩২ পিক্সেলের এই ফোনে রয়েছে ১.১ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসর। সঙ্গে ৮ মেগা পিক্সেলের রিয়ার এবং ২ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ইউনিহার্জ-এর দাবি, ‘জেলি’র ৯৫০ এমএএইচ ব্যাটারি চলবে টানা তিন দিন। জিপিএস, ওয়াই-ফাই, ব্লুটুথ-সহ এই স্মার্টফোনের দাম প্রায় ৬,৯০০ রুপি0। আর ২ জিবি ভার্সন কিনতে চাইলে খরচ করতে হবে প্রায় ৮,০০০ রুপি। আগামী আগস্ট থেকেই ভারতের বাজারে মিলবে এই ‘ন্যানো’ মোবাইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here