প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক নিয়ে আজরা জেয়ার টুইট

0
119

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর এক টুইটে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে প্রত্যাশার কথা তুলে ধরেছেন বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের গণতন্ত্র, মানবাধিকার ও বেসামরিক জনগণের নিরাপত্তাবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়া।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠক করে আজরা জেয়ার নেতৃত্বাধীন মার্কিন প্রতিনিধিদলের সদস্যরা। ওই প্রতিনিধিদলে মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু উপস্থিত ছিলেন।

এরপর ‘আন্ডার সেক্রেটারি আজরা জেয়া’ অ্যাকাউন্ট থেকে টুইটে বলা হয়েছে, ‘বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের ৫০ বছরের অংশীদারিত্ব নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আকর্ষক ও ফলপ্রসূ আলোচনা হয়েছে।’

‘রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতি বাংলাদেশের উদারতার প্রশংসা করে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের জনগণের ভবিষ্যৎ গণতান্ত্রিক সমৃদ্ধির লক্ষ্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করে।’

দক্ষিণ এশিয়া সফরের অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় দিল্লি থেকে ঢাকায় এসেছেন আজরা জেয়ার নেতৃত্বাধীন প্রতিনিধিদল। বুধবার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পর বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন তারা।

এছাড়া পররাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও বৈঠক করেছেন তারা। চারদিনের সফর শেষে সফর শেষে শুক্রবার সকালে ঢাকা ছাড়ার কথা রয়েছে প্রতিনিধিদলটির। তবে বাড়তি কয়েক ঘণ্টা ডোনাল্ড লুর ঢাকায় থাকতে পারেন।