প্রযুক্তি বিভ্রাটে ব্রিটিশ এয়ারওয়েজের সব ফ্লাইট বাতিল

0
212

ম্যাগপাই নিউজ ডেস্ক : যান্ত্রিক গোলযোগ বিমানে নয়। যান্ত্রিক গোলযোগ দেখা দিল এবার ব্রিটিশ বিমানবন্দরের কম্পিউটারে। যে কারণে সব ফ্লাইট বাতিল করে দিতে হল ব্রিটিশ এয়ারওয়েজকে। বড় ধরণের প্রযুক্তি বিপর্যয়ের ফলে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ। তার জন্য তারা ক্ষমাও চেয়ে নিয়েছেন।

শনিবার এই যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় সন্ধ্যে ৬টা পর্যন্ত হিথরো এবং গ্যাটউইক বিমানবন্দর থেকে সব উড়ান বাতিল করা হয়। ফলে গোটা বিশ্ব জুড়ে নাকাল হতে হয়েছে বিমান যাত্রীদের। তবে এটি শুধুই প্রযুক্তি বিপর্যয়, নাকি নতুন কোনও সাইবার হানা, তা খতিয়ে দেখা হচ্ছে।

ব্রিটিশ বিমানবন্দর সূত্রে খবর, ব্রিটিশ এয়ারওয়েজের যাত্রীদের প্রস্তাব দেওয়া হয়েছে তারা যদি সূচি পরিবর্তন করতে রাজি থাকেন তাহলে তা করা হবে। আবার টিকিট বাতিল করে টাকা ফেরানোর পথও খোলা রাখা হয়েছে। একটি বিজ্ঞপ্তি জারি করে যাত্রীদের উদ্দেশে বলা হয়েছে, সন্ধ্যা ৬টা পর্যন্ত হিথরো এবং গ্যাটউইক বিমানবন্দরে না আসতে। কারণ তা আটকে পড়া যাত্রীদের ভিড়ে অত্যন্ত বেসামাল হয়ে রয়েছে।

হিথরো এবং গ্যাটউইক বিমানবন্দরে অন্যান্য এয়ারলাইন্স স্বাভাবিক রয়েছে। তবে যাত্রীরা সন্ধ্যা ৬টার পর বিমানবন্দরে আসার আগে অবশ্যই তাদের টিকিটের অবস্থান দেখে নেবেন। ব্রিটিশ বিমান হিথরোয় অবতরণ করতে পারেনি জায়গা ফাঁকা না পাওয়ার জন্য। যার ফলে বিমানেই বেশ কিছুক্ষণ আটকে থাকতে হয়েছে যাত্রীদের। রোম, প্যারাগুয়ে, মিলান, স্টকহলম এবং মালাগায় এই প্রযুক্তি ত্রুটির কারণে সমস্যা তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here