প্রশিক্ষণার্থীদের দলমত ও ধর্মবর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে মানুষের সেবায় কাজ করতে হবে-এমপি রবি

0
324

সাতক্ষীরায় আন্তর্জাতিক রেড ক্রস কমিটি’র উদ্যোগে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান

ডিএম কামরুল ইসলাম সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র উদ্যোগে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে আন্তর্জাতিক রেড ক্রস কমিটির আয়োজনে মোজাফ্ফর গার্ডেন এন্ড রিসোর্ট সেন্টারে এ দুই দিন ব্যাপি এ প্রশিক্ষণ কর্মশালার সামপনী দিনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘যে কোন দুর্যোগ মোকাবিলা ও মানবতার সেবায় সর্বদা নিয়োজিত রেড ক্রিসেন্ট কর্মীবৃন্দ। সাতক্ষীরা জেলা একটি ঝুকিপূর্ণ জেলা। এ জেলায় নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ লক্ষ্য করা যায়। প্রশিক্ষণার্থীদের দলমত ও ধর্মবর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে মানুষের সেবায় কাজ করতে হবে। আত্মমানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে হবে। আজকে যারা প্রশিক্ষণ নিচ্ছে আগামী দিনে তারাই মানব সেবায় নেতৃত্ব দেবে।’
প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে আইসিআরসি’র পরিচালক (প্রশিক্ষণ) একরাম ইলাহী চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস এর ডেপুটি হেড অব ডেলিগেশন বরিস কেলেচেভিক, বাংলাদশে রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারী শেখ নুরুল হক।
২দিন ব্যাপি এ প্রশিক্ষণ কর্মশালায় জেলার ৩০ জন স্টুডেন্ট লিডার অংশ গ্রহণ করে। সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের প্রাথমিক চিকিৎসার প্রয়োজনীয় সরঞ্জাম ও সনদপত্র প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন আইসিআরসি’র কমিউনিকেশন অফিসার আমিনুল ইসলাম।

ক্যাপশন : সাতক্ষীরায় প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে স্টুডেন্ট লিডারদের মাঝে সনদপত্র প্রদান করছেন মীর মোস্তাক আহমেদ রবি এমপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here