প্রস্তুতি ম্যাচ হতে পারে সিলেটে

0
298

ক্রীড়া ডেস্ক: টাইগারদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মূল সিরিজ শুরু হওয়ার আগে আগামী ২২-২৩ আগস্ট দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শিডিউল অনুযায়ী ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

কিন্তু ফতুল্লা স্টেডিয়াম এখন ম্যাচ খেলার জন্য উপযোগী নয়। সেখানে জলাবদ্ধতা সমস্যা রয়েছে। ম্যাচের সময়ও কাছে চলে আসছে। ফলে, সেখানে ম্যাচ আয়োজন অনিশ্চিত হয়ে পড়েছে।

প্রস্তুতি ম্যাচ আয়োজনের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিকল্প ভেন্যু হিসেবে বিকেএসপির কথা ভাবছে। কিন্তু একটু দূর হওয়ায় অস্ট্রেলিয়া দল সেখানে যেতে চাচ্ছে না। তাই প্রস্তুতি ম্যাচের জন্য সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কথাও ভাবছে বিসিবি।

বিসিবি’র ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘অস্ট্রেলিয়া দল বিকেএসপিতে যেতে চাচ্ছে না। তারা চাচ্ছে প্রস্তুতি ম্যাচটি মিরপুরে হোক। কিন্তু এটি সম্ভব না। আমরা তাদের বলেছি যে, বিকেএসপিতে যেতে আমরা তাদের সবধরনের সুযোগ সুবিধা দিব। তবে, তারা এখনও চূড়ান্ত কিছু বলেনি। প্রস্তুতি ম্যাচের জন্য আমরা আরেকটি ভেন্যুর কথাও ভেবে রেখেছি। সেটি হচ্ছে সিলেট’।

২০০৬ সালের পর এবার টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আগামী ২৭ আগস্ট মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। আর সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ৪ সেপ্টেম্বর। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here