প্রেসক্লাব চৌগাছার প্রতিবাদ সভা ও তীব্র নিন্দা প্রকাশ

0
95

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুর রহমানের বিরুদ্ধে যশোরের একটি দৈনিক পত্রিকায় কথিত ও সমালোচিত সাংবাদিক, সাবেক শিবির ক্যাডার বলে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রেসক্লাব চৌগাছার নেতৃবৃন্দ। একইসাথে আগামীতে প্রেসক্লাব চৌগাছার কোন সদস্যের বিরুদ্ধে কোন ধরনের অপপ্রচার করলে তা আইনিভাবে মোকাবেলা করার কঠোর হুসিয়ারি দেন সাংবাদিক নেতৃবৃন্দ।
শুক্রবার (৭এপ্রিল) বেলা সাড়ে এগারোটায় চৌগাছা বাজারের সিটি প্লাজার ২য় তলায় প্রেসক্লাব চৌগাছার অস্থায়ী কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
ক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা অধ্যক্ষ আবু জাফরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের চৌগাছা প্রতিনিধি জিয়াউর রহমান রিন্টুর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন ক্লাবের সিনিয়র সহসভাপতি দৈনিক আমাদের অর্থনীতি ও দৈনিক রানারের প্রতিনিধি রহিদুল ইসলাম খান, যুগ্ম-সম্পাদক দৈনিক আমাদের নতুন সময় ও দৈনিক স্পন্দনের প্রতিনিধি বাবুল আক্তার,এইচএম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক দৈনিক জনতা প্রতিনিধি শ্যামল দত্ত, দপ্তর সম্পাদক দৈনিক নওয়াপাড়া প্রতিনিধি রোকনুজ্জামান সুমন, ক্রীড়া সম্পাদক দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক লোকসমাজের প্রতিনিধি এমএ রহিম, নির্বাহী সদস্য দৈনিক পুর্বঞ্চলের আশাদুল ইসলাম, দৈনিক আমার সময়ের প্রতিনিধি মাস্টার আব্দুল আলিম, দৈনিক যশোরের পৌর প্রতিনিধি রায়হান হোসেন,আবু জাফর প্রমুখ।
সভায় বলা হয় সাংবাদিক আজিজুর রহমান দৈনিক কল্যানের ইসলামি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, দৈনিক খবরপত্র, দৈনিক সংবাদ, দৈনিক আমাদের সময়ের মত স্বনামধন্য পত্রিকায় প্রায় দুই যুগ ধরে (১৯৯৯ সাল থেকে) চৌগাছা প্রতিনিধির দায়িত্ব পালন করেছেন ও করছেন। যশোর হতে প্রকাশিত স্বাধীনআলো অনলাইনের তিনি চৌগাছা প্রতিনিধি।
তার বিরুদ্ধে সম্প্রতি দুটি ফেসবুক পেইজে সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও অবমাননাকর বক্তব্য পোস্ট করা হয়। এর বিরুদ্ধে তিনি চৌগাছা থানায় এজহার জমা দেন এবং পরবর্তীতে যশোর আদালতে একটি মানহানী মামলা করেন। এর প্রেক্ষিতে যশোরের একটি পত্রিকায় তার বিরুদ্ধে এই অপপ্রচার করা হয়।
সভায় বক্তারা বলেন, আমরা এ ধরনের অপপ্রচার বন্ধের আহবান জানাচ্ছি এবং এই অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে ভবিষ্যতে প্রেসক্লাব চৌগাছার যে কোন সদস্যের বিরুদ্ধে কোন ধরনের অপপ্রচার করলে তা আইনিভাবে মোকাবেলা করা হবে বলেও সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।