প্রোটিয়াদের বিপক্ষে ভারতের দাপুটে জয়

0
269

ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়নস ট্রফির অলিখিত কোয়ার্টার ফাইনালে প্রোটিয়াদের বিপক্ষে দাপুটে বোলিং ও ব্যাটিংয়ে বড় ব্যবধানে জয় পেয়েছে ভারত। অধিনায়ক বিরাট কোহলি ও উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ানের ব্যাটিং দৃঢ়তায় হেসে খেলেই প্রোটিয়াদের হারিয়েছে টিম ইন্ডিয়া। মাত্র ৩৮ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। তুলে নেয় ৮ উইকেটরে বড় জয়।

প্রোটিয়াদের দেওয়া ১৯২ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। তবে কোহলি ও ধাওয়ান ঠিকই হাল ধরেন শক্ত হাতে। ১২টি চার ও ১ ছক্কায় ধাওয়ান করেন ৭৮ রান  এবং কোহলির ব্যাট থেকে আসে ৭৬ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি করে উইকেট পেয়েছেন মরনি মরকেল ও ইমরান তাহির।

এর আগে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারত। ব্যাটিংয়ে নেমে বাঁচা মরার লড়াইয়ের ম্যাচটিতে যদিও শুরুতে ৭৬ রানের দারুণ একটি জুটি উপহার দিয়েছিলেন হাশিম আমলা ও কুইন্টাইন ডি কক। কিন্তু ৩৫ রানে আমলার আউটের পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় প্রোটিয়ারা।

আমলার পর ফিরে যান ডি ককও। তবে জাদেজার বলে বোল্ড হওয়ার আগে তুলে নিয়েছেন ১৪তম অর্ধশতক। আর রান আউট হয়ে ফিরেছন দক্ষিণ আফ্রিকার নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যান ডেভিড মিলার ও ডি ভিলিয়ার্স।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৫৩ রান এসেছে কুইন্টাইন ডি ককের ব্যাট থেকে। ভারতের হয়ে  ভুবনেশ্বর ৩টি, বুমরাহ ২টি এবং অশ্বিন ও জাদেজা একটি করে উইকেট নিয়েছেন। এখন সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হতে যাচ্ছে ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here