‘ফখরুলের গাড়িবহরে হামলায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে’

0
362

ঢাকা প্রতিনিধি: মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনার সঙ্গে জড়িতদের তদন্তের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে। আওয়ামী লীগ এ কাজকে সমর্থন করে না। অতীতে শেখ হাসিনার ওপর অসংখ্যবার হামলা হয়েছে। কিন্তু আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না।

সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বয়সন্ধিকালীন স্বাস্থ্য সংক্রান্ত ২০১৭-২০৩০ মেয়াদী জাতীয় কৌশল অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

দেশের জনসংখ্যার এক-পঞ্চমাংশ কিশোর-কিশোরী, এ তথ্য জানিয়ে মন্ত্রী বলেন, জাতির ভবিষৎ নির্মাণ করতে হলে এই বৃহৎ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য ও সুশিক্ষা নিশ্চিত করতে হবে। তারা যেন যথাযথ পুষ্টি পায় তা নিশ্চিত করার পাশাপাশি তাদের মাদক বা যে কোনো নেশা থেকে দূরে থাকতে নিয়মিত পরামর্শ প্রদান করতে হবে।

বাল্য বিয়ে এবং অল্প বয়সে গর্ভধারণ কিশোরীদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ- এ কথা উল্লেখ করে তিনি বলেন, বাল্যবিয়ে নিয়ে দেশে সচেতনতা বাড়ছে এ বিষয়ে কোনো সন্দেহ নাই। সম্প্রতি দেখা গেছে, দেশের বেশকিছু জায়গায় মেয়েরা নিজেরাই নিজেদের অপ্রাপ্ত বয়সের বিয়ে প্রতিরোধ করেছে। এই সচেতনতাবোধ আরো ছড়িয়ে দিতে হবে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রি. জে. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ সভাপতি ডা. ইকবাল আর্সলান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here