ফতোয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি সোনুর

0
206

জলসা ডেক্স : ফতোয়ার নামে যারা প্রাণনাশের হুমকি দেন তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি জানালেন সঙ্গীত শিল্পী সোনু নিগম। কয়েক সপ্তাহ আগে আজানে মাইক ব্যবহারের প্রতিবাদ করে টুইট করেছিলেন সোনু। তারপরেই মুসলিম বিরোধী আখ্যা দিয়ে তাঁর মাথা মুড়িয়ে ঘোরানোর ফতোয়া জারি করে কলকাতার এক সংখ্যালঘু সংগঠন। তার জন্য ১৫ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করেছিল ওই সংগঠন।

জবাব দিতে পরের দিন সাংবাদিক বৈঠক করে সোনু নিগম বলেন, কোনও ধর্মের বিরোধী তিনি নন। শুধু মাইক ব্যবহারের বিরোধিতা করেছেন মাত্র। সব ধর্মকেই তিনি সম্মান করেন। ফতোয়া জারির প্রতিবাদে নিজের মাথা ন্যাড়াও করেন তিনি।

তার কয়েকদিন পরে আবার টুইটে পুরো আজান পোস্ট করে লিখেছিলেন গুড মর্নিং ইন্ডিয়া। এরপর একটি টেলিভিশন শোয়ে তিনি বলেন, ফতোয়ার আড়ালে প্রাণনাশের হুমকি দেওয়া কোনও ভাবেই বরদাস্ত করা উচিত নয়। সভ্য দেশে কখনওই এই ধরনের ফতোয়া জারি করা উচিত নয়। সরকারের উচিত এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা।

গোরক্ষার নামে গণপিটুনিরও তীব্র প্রতিবাদ জানিয়েছেন সোনু। ধর্মের নামে কাউকে হুমকি দেওয়ার তীব্র নিন্দা করেছেন তিনি। তবে ধীরে হলেও সত্যিই দেশে আচ্ছে দিন আসছে। তবে কোনও রাজনৈতিক দলের সঙ্গে তাঁর কোনও যোগযোগ নেই বলেও স্পষ্ট করে দিয়েছেন সোনু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here