ফাইনালে খেলার স্বপ্নভঙ্গ মাসরাফি বাহিনীর

0
264

ক্রীড়া ডেস্ক: আজ ভারতকে হারাতে পারলে প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠত বাংলাদেশ। কিন্তু না। ম্যাচটিতে জিততে পারলেন না মাশরাফি বিন মর্তুজারা। ভারতের কাছে বাংলাদেশ হেরে গেল নয় উইকেটে।

এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। ফাইনালে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। গতকাল ইংল্যান্ডকে আট উইকেটে হারিয়েছে ফাইনালে উঠেছে সরফরাজ আহমেদরা। আগামী ১৮ জুন লন্ডনের কেনিংটন ওভালে অনুষ্ঠিত হবে জমজামাট ফাইনাল ম্যাচ। রবিবার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

আজ বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ২৬৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪০.১ ওভারে এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। দলের পক্ষে রোহিত শর্মা ১২৩, শিখর ধাওয়ান ৪৬ ও বিরাট কোহলি ৯৬ রান করেন। বাংলাদেশের পক্ষে মাশরাফি বিন মর্তুজা ১টি উইকেট নেন।

ভারত আজ ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ ব্যাট করতে থাকে। ওপেনিং জুটিতে ভারত ৮৭ রানের পার্টনারশীপ গড়ে। ইনিংসের ১৫তম ওভারে মাশরাফি বিন মর্তুজার বলে মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে ধরা পড়েন শিখর ধাওয়ান। ফেরার আগে ৩৪ বল খেলে তিনি করলেন ৪৬ রান। এরপর রোহিত শর্মা ও বিরাট কোহলি ১৭৮ রানের পার্টনারশিপ গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। টাইগারদের পক্ষে আজ তামিম ইকবাল সর্বোচ্চ ৭০ রান করেন। মুশফিকুর রহিম করেন ৬১ রান। শেষদিকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২৫ বল খেলে ৫টি চারের সাহায্যে ৩০ রান করে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ২টি, জ্যাসপ্রীত বুমরাহ ২টি, কেদার যাদব ২টি ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here